Cvoice24.com


‘ভাব দেখে মনে হয় মুক্তিযুদ্ধের একমাত্র ঠিকাদারিটা তাদের’

প্রকাশিত: ১০:২৫, ৮ ডিসেম্বর ২০১৯
‘ভাব দেখে মনে হয় মুক্তিযুদ্ধের একমাত্র ঠিকাদারিটা তাদের’

ছবি : সংগৃহীত

মুক্তিযুদ্ধ নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটি মহল মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিতর্কিত করছে। অত্যন্ত কদর্যভাবে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের ভাবমূর্তি বিনষ্ট করতে চাচ্ছে। তাদের এমন একটা মনোভাব কাজ করে যে, মুক্তিযুদ্ধের একমাত্র ঠিকাদারিটা তাদের। যে স্বাধীনতার চেতনা নিয়ে কথা বলেন, সেটাকেই বিকৃত করার চেষ্টা করেন তারা।

মির্জা ফখরুল অভিযোগ করেন, স্বাধীনতার মূল চেতনা গণতন্ত্র; সেই গণতন্ত্রকে তারা নিজেরা বারবার ধ্বংস করেছে। এ কথা তারা আলোচনায় একবারের জন্যও আনেন না।

রোববার (৮ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের যৌথ সভাশেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, যারা বিএনপি করেন, তাদের অধিকাংশই মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত ছিলেন। আমাদের স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা ও জেলার নেতারা একাত্তরের রণাঙ্গনের মুক্তিযোদ্ধা। ‘নেত্রী ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর হাতে বন্দি ছিলেন দুটি শিশু সন্তান নিয়ে। পরবর্তীকালে গণতন্ত্রকে রক্ষা করার জন্য ৯ বছর সংগ্রাম করেছেন। এখনও তিনি গণতন্ত্রকে রক্ষা করতে সংগ্রাম করে চলেছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবউন নবী খান সোহেল প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়