Cvoice24.com


আর নয় বিড়ম্বনা, এবার যাত্রী সুরক্ষায় নতুন পদক্ষেপ

প্রকাশিত: ০৯:১৭, ৮ ডিসেম্বর ২০১৯
আর নয় বিড়ম্বনা, এবার যাত্রী সুরক্ষায় নতুন পদক্ষেপ

ছবি : সিভয়েস

গণপরিবহনের পাশাপাশি নগরীর সকলেই নানা প্রয়োজনে সিএনজি-অটোরিকশা ব্যবহার করেন। অনেক সময় যাত্রীদের যাত্রাপথে চুরি-ছিনতাইজনিত নানা দূর্ঘটনা অথবা ভুল করে প্রয়োজনীয় জিনিসপত্র, টাকা ও মোবাইল ফেলে আসার বিড়ম্বনায় পড়তে হয়। এ সমস্যা নিরসনে সিএনজিচালিত অটোরিক্শা-অটোটেম্পু মালিক ও শ্রমিকের যৌথ উদ্যোগে নেয়া হয়েছে নতুন পদক্ষেপ। এখন থেকে সিএনজি-অটোরিকশায় যাত্রীদের মুখোমুখি ঝুলানো থাকবে চালকসহ সিএনজি-অটোরিক্শার মালিকের যোগ্রাযোগের নাম্বার ও তাদের পরিচয়পত্র।

রোববার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় নগরের পাঁচলাইশ থানাধীন কাতালগঞ্জ মোড়ে সিএনজি-অটোরিক্শায় মালিক ও চালকের পরিচিতি কার্ড স্থাপনের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মোট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম মোস্তাক আহমেদ খান।

ট্রাফিক বিভাগের (উত্তর) উপ-পুলিশ কমিশনার আমির জাফর সিভয়েসকে বলেন, ‘যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে আমরা সিএনজিচালিত অটোরিক্শা-অটোটেম্পু মালিক ও শ্রমিক সংগঠনদের ডাকি। তাদেরকে আমরা মালিক ও চালকের ছবি সহ পরিচিত রাখার ব্যাপারে পরামর্শ দিই। তারা আমাদের আহ্বানে সাড়া দিয়ে পরিচিতি কার্ড রাখার সম্মতি জানায় এবং আজ (রবিবার) আনুষ্ঠানিকভাবে পরিচিতি কার্ড রাখা উদ্বোধন করা হয়।’

সিএনজি অটোরিক্শা ও অটোটেম্পুর পাশাপাশি বাসে এ ধরণের কোনো পরিকল্পনা নেয়া হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে আমরা অটোরিক্শা ও অটোটেম্পুতে পরিচিতি কার্ড রাখার কাজ শুরু করেছি। বাসেও পরিচিতি কার্ড রাখার পরিকল্পনা আমাদের আছে। অটোরিক্শা ও অটোটেম্পুতে পরিচিতি কার্ড ঝুলানো নিশ্চিত করে আমরা বাসে এ ধরণের কার্ড রাখার কাজ শুরু করবো।

অনুষ্ঠানে ট্রাফিক বিভাগের উত্তর ও বন্দরের উপ-পুলিশ কমিশনার আমির জাফর ও মো. তারেক আহম্মেদ এবং চট্টগ্রাম মহানগর মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের মহাসচিব বেলায়েত হোসেন বেলাল বিশেষ অতিথি হিসেবে ছিলেন।

-সিভয়েস/এসবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়