Cvoice24.com


উত্তরজেলা আওয়ামী লীগের নেতৃত্বে সালাম-আতাউর

প্রকাশিত: ১২:২৯, ৭ ডিসেম্বর ২০১৯
 উত্তরজেলা আওয়ামী লীগের নেতৃত্বে সালাম-আতাউর

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদে এমএ সালাম এবং সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান আতা নির্বাচিত হয়েছেন।

শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কাউন্সিলরদের অধিবেশন শেষে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

৩৬৬ জন কাউন্সিলর ভোট দিয়ে আগামী ৩ বছরের জন্য উত্তর জেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন করেন

সভাপতি পদে এমএ সালাম পেয়েছেন ২২৩ ভোট এবং এবিএম ফজলে করিম চৌধুরী পেয়েছেন ১২৯ ভোট। সাধারণ সম্পাদক পদে শেখ আতাউর রহমান পেয়েছেন ১৯৬ ভোট এবং গিয়াস উদ্দিন পেয়েছেন ১৫৪ ভোট।

এর আগে সকালে নগরের লালদিঘি মাঠে প্রায় ৭ বছর পর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এমএ সালাম: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূর্ব শিকারপুরের সন্তান এমএ সালাম বর্তমানে চট্টগ্রাম পাঁচলাইশ মডেল থানার বাসিন্দা।vতিনি চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া চট্টগ্রাম জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এমএ সালাম। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচনে এম এ সালাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। জেলা পরিষদের নির্বাচনের আগে তিনি জেলা পরিষদের প্রশাসক হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

শেখ আতাউর রহমান: শেখ আতাউর রহমান চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য। মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতির দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ১৯৮১ সালে নিজামপুর কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। ১৯৮০-৮২ সালে মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং একই সময় চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সহ-সভাপতি,১৯৮৬-৯০ পর্যন্ত উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি,  ১৯৮৯-৯২ পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 

১৯৯২ সালে তিনি চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ওই সময় তিনি উত্তরজেলা আওয়ামী লীগের সদস্য মনোনীত হন। আতাউর রহমান নিজের দীর্ঘ সংগ্রামী রাজনীতির পাশাপাশি মহান শিক্ষকতা পেশার সঙ্গেও নীবিড়ভাবে যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কুসুমকুমারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে অবসর গ্রহণ করেন।

-সিভয়েস/এমএম/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়