Cvoice24.com


'নেতা এখন চোখ ধাঁধানো পোষ্টারে, কর্মীর উৎপাদন বন্ধের পথে'

প্রকাশিত: ০৯:৫৫, ৭ ডিসেম্বর ২০১৯
 'নেতা এখন চোখ ধাঁধানো পোষ্টারে, কর্মীর উৎপাদন বন্ধের পথে'

ছবি : সংগৃহীত

চোখ ধাঁধানো পোস্টার ব্যানার টাঙ্গিয়ে নেতা হওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মাস্তানি, মারামারি করে নেতা হওয়া যাবে না। মারামারির একটা সীমা আছে। গডফাদারগিরি করে, চাঁদাবাজি করে নেতা হওয়া যাবে না। নেতা হতে হলে জনগনের কাছে জনপ্রিয় হতে হবে; বলেন তিনি।

শনিবার (৭ ডিসেম্বর) লালদিঘী ময়দানে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত ত্রি বার্ষিক সম্মেলনে ওবায়দুল কাদের এমন মন্তব্য করেন।

নেতার আগে কর্মী হতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগরে যাদের বড় বড় বিলবোর্ড, ব্যানার টাঙ্গানো হয়েছিল তাদেরকে নেতৃত্বে রাখা হয়নি। নেতা বানানো হয়নি। কাজেই নেতা হতে হলে আগে কর্মী হতে হবে। আজ দলে নেতার সংখ্যা বেড়ে গেছে। কর্মীর সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। নেতার কারখানায় প্রোডাকশন বেশি। কর্মীর কারখানায় উৎপাদন বন্ধ হওয়ার পথে। আজকাল কাউকে আর দলের প্রচারপত্র, পোস্টার,ব্যানার লাগাতে পাওয়া যায় না। "আমি কোন হনু রে, আমি কেন এসব করতে যাব। সুসময়ে আসা বসন্তের কোকিলরা দলের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে রাতারাতি কোটিপতি হবেন। দেশের জনগনের কাছে দলকে প্রশ্নবিদ্ধ করা আর সহ্য করা হবে না।  

রাজনীতি বীরপুরুষের কাজ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, পদ না পেলে আমার রাজনীতি শেষ। আত্মহত্যা ছাড়া আমার কোন গতি নেই। এমন ভাবার অবকাশ নেই। মাননীয় নেত্রীর কাছে সবার তালিকা আছে। তিনি কাউকে নিরাশ করেন না। সংগঠনে সভাপতি, সেক্রেটারি হবেন মাত্র দুইজন। প্রার্থী অনেকেই। পদ না পেলে হতাশ হওয়ার কিছু নেই। রাজনীতি বীরপুরুষের কাজ। কাপুরুষের জন্য রাজনীতি নয়। আমি অনেকবার চেষ্টার পর নেত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। ক্ষমতা চিরকালীন নয়। মানুষের মনে ঠাঁই করে নেওয়ার মধ্যেই একজন রাজনীতিকের সফলতা।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এম এ সালামের সঞ্চালনায় সম্মেলনে সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিন জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিন জেলা  আওয়ামী লীগের সাধারন সম্পাদক মফিজুর রহমান,সাংসদ দিদারুল আলম, মাহফুজুর রহমান মিতাসহ উত্তর জেলা আওতাধীন সকল উপজেলা চেয়ারম্যান, আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষকলীগসহ অঙ্গসহযোগী সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি সম্মেলন উদ্বোধন করেন।

-সিভয়েস/ইউডি/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়