Cvoice24.com


সমাবর্তন ঘিরে চুয়েটের সতেজতা

প্রকাশিত: ০৮:৪২, ৫ ডিসেম্বর ২০১৯
সমাবর্তন ঘিরে চুয়েটের সতেজতা

সমাবর্তনকে ঘিরে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)। সবুজ চত্বর যেন তাদের মিলনমেলায় সতেজ হয়ে উঠেছে শীতের শুরুতে। আড্ডায় চলছে ক্যাম্পাসকে ঘিরে অতীত ও বর্তমানের নানা গল্প।

সমাবর্তন অনুষ্ঠানটি ঘিরে চুয়েট ক্যাম্পাসে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। কয়েকদিন আগে থেকেই বর্ণিলরূপে সাজানো হয় চুয়েট ক্যাম্পাস। ভবন, গাছপালা, মাঠ, পুকুর ও দেয়াল সাজানো হয়েছে রঙিন আলোর বাতি। ফোয়ারা বসানো হয়েছে পুকুরে। সবখানেই উৎসবের আমেজ।

আজ বৃহস্পতিবার সকাল থেকে ক্যাম্পাসের অলিগলিতে ভিড় জমিয়ে আড্ডায় মশগুল সকলে। কোথাও কোথাও গিটারের বাজনার সাথে গান ভেসে আসছে সাবেক ও বর্তমান শিক্ষাথীদের সমোস্বরে। এছাড়াও সমাবর্তনে সভাপতি হিসেবে যোগ দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ। 

দীর্ঘদিন পর পুরোনো বন্ধুদের পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়ছেন গ্র্যাজুয়েটরা। ক্যাম্পাস মাতিয়ে তোলার সেই সোনালি দিনগুলোর স্মৃতি নিয়ে গল্প শুরু করার পাশাপাশি কেউ কেউ তাদের আসা পরিবারকে ঘুরিয়ে দেখাচ্ছেন নিজের বিদ্যাপীঠ। তাদের চোখে-মুখে যেন পুরোনো দিনগুলোকে ফিরে পাওয়ার ভাবনা।

এতে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর দুই হাজার ২৩১ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে বলে জানিয়েছে চুয়েট। 

-সিভয়েস/এসবি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়