Cvoice24.com


৩ ফ্লাইওভার, এক ওভারপাস রক্ষনাবেক্ষণের দায়িত্ব পেল চসিক

প্রকাশিত: ১৪:০৫, ১ ডিসেম্বর ২০১৯
৩ ফ্লাইওভার, এক ওভারপাস রক্ষনাবেক্ষণের দায়িত্ব পেল চসিক

ছবি : সিভয়েস

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে ৩টি ফ্লাইওভার ও ১টি ওভারপাস রক্ষণাবেক্ষণের দায়িত্ব হস্তান্তর করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। রোববার (১ ডিসেম্বর) চসিক সম্মেলন কক্ষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ উপস্থিতিতে সিডিএ'র পক্ষ থেকে ফ্লাইওভার প্রকল্পের পরিচালক মো মাহফুজ চসিকের পক্ষ থেকে স্টেট কর্মকর্তা মো এখলাছুর রহমান হস্তান্তর পত্রে স্বাক্ষর করেন।

রোববার  ( ১ ডিসেম্বর) থেকে সিডিএ কর্তৃক নির্মিত বহদ্দার হাট ফ্লাইওভার, কদমতলী ফ্লাইওভার, মুরাদপুর-লালখান বাজার ফ্লাইওভার এবং দেওয়ান হাট ওভার পাস রক্ষনাবেক্ষণ করবে চসিক।

চসিক সম্মেলন কক্ষে সিডিএ-চসিকের মধ্যে ফ্লাইওভার হস্তান্তর অনুষ্ঠানে মেয়র বলেন, আজ থেকে ৩টি ফ্লাইওভার ও ১ টি ওভারপাস রক্ষনাবেক্ষনের দায়িত্ব পেল চট্টগ্রাম সিটি কর্পোরেশন। আলাদাভাবে কয়েকটি দল ফ্লাইওভার গুলো সার্ভে করে ফ্লাইওভারগুলোতে কী কী কাজ করতে হবে তা সনাক্ত করেছে। আমাদেরও সামর্থ্যের সীমাবদ্ধতা আছে। তবে রক্ষনাবেক্ষণের ক্ষেত্রে সিটি কর্পোরেশন আন্তরিক দায়িত্ব পালন করবে।

সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দিয়ে সরকার নগরের উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত করে। সরকারি নিয়মানুযায়ী যে কোনো সংস্থাকে প্রকল্প বাস্তবায়নের পর তা সিটি কর্পোরেশনকে হস্তান্তর করতে হবে। ফ্লাইওভার ও ওভারপাস রক্ষনাবেক্ষনের দায়িত্ব সিটি কর্পোরেশনকে হস্তান্তরের অনুমোদন চেয়ে আমরা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছিলাম। মন্ত্রণালয়ের অনুমতি পেয়ে ফ্লাইওভার ও ওভারপাস রক্ষনাবেক্ষনের দায়িত্ব সিটি কর্পোরেশনকে হস্তান্তর করা হচ্ছে।

অনুষ্ঠানে চসিক প্রধান নির্বাহি কর্মকর্তা মো সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে কর্ণেল সোহেল আহমেদ, সিডিএ'র প্রধান  প্রকৌশলী হাসান বিন শামসসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/ইউডি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়