Cvoice24.com


নোমানসহ বিএনপির চার নেতার আগাম জামিন

প্রকাশিত: ১৩:২২, ১ ডিসেম্বর ২০১৯
নোমানসহ বিএনপির চার নেতার আগাম জামিন

ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান সহ ৪ নেতার আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। অন্য তিন জন হলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

হাইকোর্টের সামনে পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় শাহবাগ থানার মামলায় হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশীদ।

গত ২৬ নভেম্বর দুপুরে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে প্রধান সড়কে অবস্থান নেয়। এরপর পুলিশ তাদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। তখন পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়। এ ঘটনায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫০০ নেতা-কর্মীর বিরুদ্ধে শাহবাগ থানায় পুলিশ বাদী হয়ে মামলা করে। এ মামলায় গত বৃহস্পতিবার হাইকোর্ট থেকে মির্জা ফখরুলসহ চার নেতা আগাম জামিন নিয়েছেন।

সিভয়েস/এএস


 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়