Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করেছিল এরশাদ-খালেদা : শেখ হাসিনা

প্রকাশিত: ১৩:০৮, ৩০ নভেম্বর ২০১৯
জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করেছিল এরশাদ-খালেদা : শেখ হাসিনা

ছবি : সংগৃহীত

৯৬ এর ১৫ ফেব্রুয়ারির মতো নির্বাচন যারা করে তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,আজকে যখন বিএনপি নেতারা নির্বাচন নিয়ে কথা বলে বা নির্বাচনে জনগণের অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলে, তাদের আমি এটাই মনে করিয়ে দিতে চাই যে, তাদের নেতা জিয়াউর রহমানের হ্যাঁ, না ভোট অথবা ৮১ সালে রাষ্ট্রপতি নির্বাচন। কেমন নির্বাচন তারা করেছিল? সেখানে কোথায় ভোটার, কোথায় নির্বাচন। জনগণ তো স্বাধীনভাবে ভোট দিতে পারেনি। তখন কথাই ছিল ১০টা হুন্ডা, ২০টা গুন্ডা নির্বাচন ঠাণ্ডা। ঠিক তারই পদাঙ্ক অনুসরণ করেছিল জেনারেল এরশাদ।

শনিবার (৩০ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ২০১২ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

শেখ হাসিনা বলেন, ৮১'র পরে আবার দেখি ৯৬ এর ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে খালেদা জিয়াও সেই একই পদাঙ্ক অনুসরণ করে। কোথায় ভোটার, কোথায় নির্বাচন। জনগণ তো স্বাধীনভাবে ভোট দিতে পারেনি। কাজেই ১৫ ফ্রেব্রুয়ারির নির্বাচন '৯৬ সালে যারা করেছিল, তাদের অন্তত নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন করা শোভা পায় না।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে। দুর্নীতির বিরুদ্ধে যে অভিযান তা অব্যাহত। সন্ত্রাস-সহিংসতা বিএনপির পুরানো অভ্যাস। এদের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করে জনগণের জীবনমান উন্নয়ন করা আওয়ামী লীগ সরকারের লক্ষ্য।

প্রধানমন্ত্রী বলেন, এতিমদের জন্য টাকা এসেছে সেই টাকাটা ওদের ভাগ্যে জোটেনি। খালেদা জিয়ার অ্যাকাউন্টে জমা হয়েছে। এতিমের টাকা আত্মসাৎ করার জন্য খালেদা জিয়ার নামে মামলা হয়েছে। সেই মামলায় তিনি এখন কারাগারে। এটা কোন রাজনৈতিক মামলা না, একেবারে সরাসরি দুর্নীতির মামলা।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতা কর্মীতে সেই আদর্শ বুকে ধারণ করে জনগণের জন্য কতোটুকু করতে পারলাম সেই কথা চিন্তা করতে হবে। জনগণকে কি দিতে পারলাম সেই চিন্তা করতে হবে। জনগণের কল্যাণ কিসে হবে সেই চিন্তা করতে হবে। আজ আমাদের জঙ্গিবাদ, সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি। আর এটা অব্যাহত থাকবে। দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। জনগণের টাকা জনগণের কল্যাণের জন্য ব্যবহৃত হবে।

শেখ হাসিনা বলেন, দুঃসময়ে নেতা-কর্মীদের ত্যাগের কারণেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ওয়ান-ইলেভেনের সময় ২৫ লাখ গণস্বাক্ষর সংগ্রহ করে তাকে জেল থেকে বের করতে যে উদ্যোগ নেয়া হয়েছিল, সে জন্য ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। পরে বেলা ১১টার দিকে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত সম্মেলনে সভাপতিত্ব করেন।


-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়