Cvoice24.com


ডেভিড ওয়ার্নারের ত্রিশতক রানের চাপায় পিষ্ট পাকিস্তান

প্রকাশিত: ০৯:০১, ৩০ নভেম্বর ২০১৯
 ডেভিড ওয়ার্নারের ত্রিশতক রানের চাপায় পিষ্ট পাকিস্তান

নিষেধাজ্ঞা থেকে ফিরে অ্যাশেজ সিরিজে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এই ভেবেছিল এই বুঝি ফুরিয়ে গেল ওয়ার্নার। কিন্তু তিনি এভাবে ফিরে আসবে কেউ কল্পনা করতে পারেনি।

পাকিস্তানের  বিপক্ষে চলতি টেস্ট রান বন্যায় ভাসছে তার ব্যাট। সিরিজের প্রথম টেস্টেই জানান দিয়েছিলেন তিনি ফিরছেন। খেলেছিলেন ১৫৪ রানের অনবদ্য ইনিংস।

আজ অ্যাডিলেড ওভালে ২য় টেস্টের ১ম ইনিংসের টেস্ট ক্রিকেটের ইতিহাসে ১৬তম ওপেনার হিসেবে করলেন ট্রিপল সেঞ্চুরি। যেটি পাকিস্তানের বিপক্ষে করা কোনো অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের ৪র্থ ত্রিশতক।  ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৩৩৫ রানের সুবাদে অস্ট্রেলিয়া করলো দিবারাত্রির টেস্টে দলীয় সর্বোচ্চ ৫৮৯ রান।

অ্যাডিলেড ওভালে শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইন। টস হেরে ফিল্ডিংয়ে নেমে পাকিস্তানের একমাত্র সফলতা ৪ রান করা জো বার্নসকে ফেরানো। এরপর প্রতিরোধ গড়ে তোলেন ওয়ার্নার-লেবুসানে জুটি। দুজনে মিলে যোগ করেন ৩৫১ রান। 

প্রথম দিনে ১ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ৩০২ রান যোগ করে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৬৬ ও লেবুসানে ১২৬ রানে অপরাজিত  থেকে ২য় দিন শুরু করে স্বাগতিকরা। ২য় দিন ১৬২ রান করে লেবুসানে আউট হলেও সফরকারীদের হতাশায় ডুবিয়ে ৩৩৫ রানের অপরাজিত ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ওপেনার। শেষ খবর পাওয়া পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে পাকিস্তান।

সিভয়েস/আই
 

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়