Cvoice24.com


উনাই এমেরিকে ছাঁটাই করলো আর্সেনাল

প্রকাশিত: ১২:১৫, ২৯ নভেম্বর ২০১৯
উনাই এমেরিকে ছাঁটাই করলো আর্সেনাল

ফাইল ছবি।

উয়েফা ইউরোপা লিগের ম্যাচে জার্মান জায়ান্ট আইনট্রাখ ফ্রাঙ্কফ্রুটের কাছে ১-২ গোলে হারার পর কোচ উনাই এমেরি কে ছাঁটাই করলো ইংলিশ জায়ান্ট আর্সেনাল।

টানা ব্যর্থতা এবং সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের অবনতির জেরে অবশেষে বরখাস্ত হলেন আর্সেনালের কোচ উনাই এমেরি। অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয়েছে ফ্রেডি লাজংবার্গকে।

২০১৮ সালে যোগ দেওয়ার পর কোচ হিসেবে এমেরির অধীনে আর্সেনালের সেরা সাফল্য ছিল গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনাল পর্যন্ত পৌঁছানো। এই স্প্যানিশ কোচের অধীনে ৭৮টি ম্যাচ খেলে ৪৩টি জয়, ১৬টি ড্র ও ১৯টিতে হারের মুখ দেখেছে গানাররা।

মৌসুমের মাঝামাঝি পর্যায়ে এসে সব প্রতিযোগিতা মিলিয়ে বিগত ৭ ম্যাচে জয়ের দেখা পায়নি আর্সেনাল। এর মধ্যে প্রিমিয়ার লিগে জয়বিহীন ৫ ম্যাচে। ১ ডিসেম্বর নরউইচ সিটির মুখোমুখি হওয়ার দিন সর্বশেষ জয়ের ৫৬ দিন পূর্ণ হবে (৬ অক্টোবর বোর্নমাউথের বিপক্ষে ১-০ গোলে জয়)। সর্বশেষ এইন্ট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের কাছে হেরে যাওয়া দলটি ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে আছে।

সর্বশেষ ১৯৯২ সালে জর্জ গ্রাহামের অধীনে টানা ৮ ম্যাচ জয়বিহীন কাটিয়েছিল আর্সেনাল। অথচ আর্সেনালের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচে (১২৩৫ ম্যাচে) দায়িত্ব পালন করা কোচ আর্সেন ওয়েঙ্গারকে কখনও এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি।

এদিকে তার বিকল্পও খোঁজাও শুরু হয়ে গেছে। আর এই বিকল্পদের তালিকায় সবার ওপরে আছেন ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি এবং নুনো এসপিরিতো সান্তো।

-সিভয়েস/এমআইএম/এসসি

 

 

 

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়