Cvoice24.com


মেয়র হেলথ কার্ড কার্যক্রম ১ জানুয়ারি

প্রকাশিত: ১৩:৫৮, ২৬ নভেম্বর ২০১৯
মেয়র হেলথ কার্ড কার্যক্রম ১ জানুয়ারি

ছবি : সিভয়েস

নগরীর ৪১ ওয়ার্ড জুড়ে  'মেয়র হেলথ কার্ড কার্যক্রম ১ জানুয়ারি থেকে শুরু হবে। সুবিধা বঞ্চিত নগর জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়নের লক্ষ্যে এই প্রকল্পের প্রাথমিক ব্যয় নির্ধারণ করা হয়েছে ২ কোটি টাকা।

মেয়র হেলথ কার্ড কার্যক্রম বাস্তবায়নের জন্য ওয়ার্ড কাউন্সিলরদেরকে লক্ষিত জনগোষ্ঠীর তালিকা চুড়ান্ত করে জমা দিতে নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এক্ষেত্রে চলতি সপ্তাহকে তালিকা জমাদানের ডেট লাইন হিসেবে নির্ধারণ করা হয়েছে। একই সাথে আগামী ১৫ দিনের মধ্যে প্রকল্পের সকল প্রস্তুতি সম্পন্ন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।  

মঙ্গলবার ( ২৬ নভেম্বর) সন্ধ্যায় চসিক সম্মেলন কক্ষে মেয়র হেলথ কার্ড বাস্তবায়ন নিয়ে সুবিধা বঞ্চিত নগর জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়ন  প্রকল্প সংশ্লিষ্ট কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এবং চসিকের মধ্যে কেন্দ্রীয় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় নগর জুড়ে মেয়র হেলথ কার্ড বাস্তবায়নে ওয়ার্ড স্বাস্থ্য কমিটি গঠনের সুপারিশ করা হয়।

ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিক স্বাস্থ্য বিভাগীয় কর্মী,এনজিও প্রতিনিধি, সামাজিক/ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষক প্রতিনিধি ও যুব প্রতিনিধিদের সমন্বয়ে এই ওয়ার্ড স্বাস্থ্য কমিটি গঠন করা হবে।

সভায় চসিক প্রধান নির্বাহি কর্মকর্তা মো সামসুদ্দোহা, শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা সেলিম আকতার চৌধুরী, প্রকল্পের কনসোর্টিয়াম ম্যানেজার ইমরানুল হক, প্রকল্পের হেলথ এডভাইজার ডা নাহিদ আহমেদ চৌধুরীসহ ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।
 

-সিভয়েস/ইউডি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়