Cvoice24.com


নৌপথে এলো ২১ ট্রলার পেঁয়াজ

প্রকাশিত: ১৫:৩০, ২৫ নভেম্বর ২০১৯
নৌপথে এলো ২১ ট্রলার পেঁয়াজ

ছবি : সংগৃহীত

মিয়ানমার থেকে পেঁয়াজের ২১টি ট্রলার নৌপথে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দর এসে পৌঁছেছে। এর আগে গতকাল রোববার এসেছিল ৭৯০টন পেঁয়াজ। সোমবারের (২৫ নভেম্বর) এই চালানে ১ হাজার ১০৩টন পেঁয়াজ রয়েছে বলে জানিয়েছে টেকনাফ স্থলবন্দরের কাস্টমস।

কাস্টমস সূত্র জানায়, ভারত ২৯ সেপ্টেম্বর থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ার পর মিয়ানমার থেকে এখন পর্যন্ত ৩৯হাজার ৪৪৭ টন পেঁয়াজ এসেছে। এর মধ্যে চলতি নভেম্বর মাসে (আজ বিকেল পর্যন্ত) ২০দফায় ১৭ হাজার ৯৪৯ টন পেঁয়াজ এসেছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার জানান, আজ বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টেকনাফ স্থলবন্দর দিয়ে মিয়ানমার থেকে ১১০৩টন পেঁয়াজ এসেছে। ১২জন ব্যবসায়ী এসব পেঁয়াজ আমদানি করেছেন। পেঁয়াজগুলো খালাস করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়েছে।

আমদানিকারকেরা বলছেন, দেশের চাহিদা মেটানোর জন্য কিছু ব্যবসায়ী মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি করছেন। আসার পথে অনেক পেঁয়াজ নষ্ট হয়ে যাচ্ছে।

কাস্টমস সুপার আফসার বলেন, স্থানীয় ব্যবসায়ী আব্দুল জব্বারের ৯৯ দশমিক ৮০০; শওকত আলম চৌধুরীর ১০৪ দশমিক ৪৫১; কামরুজ্জামানের ৯৯ দশমিক ৮০০; আব্দুস শুক্কুরের ৩৩ দশমিক ৪২০; নুর মোহাম্মদের ৩৪ দশমিক ৫০০; মোহাম্মদ মাসুমের ৯১ দশমিক ৪০০; মোহাম্মদ হাশেমের ৪১; এম. জুয়েলের ৫৯ দশমিক ৮৮০; এম.এ হাশেমের ৯৯ দশমিক ৮০০; নুরুল কায়েসের ১৯৯ দশমিক ৬০০; মিটু দাশের ৫৯ দশমিক ৮৮০ ও মোহাম্মদ সেলিমের ১৭৯ দশমিক ৬৪০ টন পেঁয়াজ এসেছে।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়