Cvoice24.com


লামায় ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত ইউপি মেম্বার গ্রেফতার

প্রকাশিত: ১৪:১৯, ২৪ নভেম্বর ২০১৯
লামায় ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত ইউপি মেম্বার গ্রেফতার

ছবি : সিভয়েস

চাঁদাবাজি ডাকাতিসহ অসংখ্য মামলার আসামি, বহিষ্কৃত ইউপি সদস্য ও কথিত কুতুববাহিনীর প্রধান কুতুব উদ্দিনকে গ্রেফতার করেছে লামা থানা পুলিশ।

শনিবার রাতে অভিযান চালিয়ে লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরি হতে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, পূর্বের একটি ডাকাতি মামলায় (জি/আর- ১৩১/০৯) তার ৩ বছরের সাজা হয়। ভূমিদস্যুতা, ডাকাতি, অন্যের বাগান দখলসহ অসংখ্য মামলা রয়েছে তার বিরুদ্ধে। সে বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরির উলা মিয়া ও নুরজাহানের ছেলে। এছাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বহিষ্কৃত ইউপি মেম্বার। সে পার্শ্ববর্তী কক্সবাজার জেলার মহেশখালী, কুতুবদিয়া এলাকা হতে ভাড়াটিয়া লোকজন এনে এলাকায় আধিপত্য বিস্তার ও সন্ত্রাসি কার্যক্রম চালাতো বলে জানা স্থানীয়রা। অতি অল্প সময়ে সে জিরো থেকে হিরো হয়েছে।  

জানা যায়, ২৩ নভেম্বর ২০১৯ইং কুতুব উদ্দিন সহ আরো ৫ জনের নাম উল্লেখ পূর্বক ৮/১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে লামা থানায় জি/আর- ১১৩/১৯ মামলা করে ফাঁসিয়াখালী কুরুপপাতা ঝিরি এলাকার ডাঃ গোলাম কাদের চৌধুরী নোবেল এর বাগানের কেয়ারটেকার মো. শাহী উমরান শাহীন। মামলার বাদী মো. শাহী উমরান শাহীন বলেন, আসামিরা ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেছে। এছাড়া বাগানে সৃজিত আরো কয়েক লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, অসংখ্য মামলার ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত পলাতক আসামি কুতুব উদ্দিনকে শনিবার রাতে আটক করে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে। রোববার দুইটি মামলায় জামিনের আবেদন করে কুতুব উদ্দিনের লোকজন। আদালত দুইটি জামিন আবেদন খারিজ করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

এদিকে, কুরুপপাতা ঝিরি এলাকার বাসিন্দা, মো. সেলিম বলেন, বড় বড় কয়েকটি কোম্পানী এলাকায় এসে ১০ একর জায়গা কাগজ নিয়ে ৫০ একর জায়গা দখল করছে। তারা বাহিরের লোক হয়ে কিভাবে পার্বত্য এলাকার পাহাড়ি জমির মালিক হচ্ছে তার আমাদের জানা নেই। এইসব রাগোববোয়ালদের অনিয়ম ও ভূমিদস্যুতার বিরুদ্ধে কথা বলায় তারা মিথ্যা চাঁদাবাজির মামলা করে কুতুব উদ্দিনকে ফাঁসিয়েছি। এলাকার কোন গরীর লোকের সাথে তার মামলা বা বিরোধ নেই।  

থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমিনুল হক বলেন, তার বিরুদ্ধে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫টি নিয়মিত মামলা রয়েছে। প্রত্যেকটি মামলায় তার নামে ওয়ারেন্ট আছে। মামলা গুলো হল, জি/আর- ৮১/১০, সি/আর ২২০/১৮, সি/আর- ২৩৭/১৯, জি/আর- ১১৩/১৯ ও জি/আর- ৮৮/১৯। এছাড়া জি/আর- ১৩১/০৯ একটি মামলায় কুতুব উদ্দিনকে আদালত ৩ বছরের সাজা প্রদান করে।

-সিভয়েস/এসসি

 

লামা প্রতিনিধি :

সর্বশেষ

পাঠকপ্রিয়