Cvoice24.com


অগ্নি প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মেয়র নাছিরের

প্রকাশিত: ১৬:০৬, ২২ নভেম্বর ২০১৯
অগ্নি প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মেয়র নাছিরের

ছবি : সিভয়েস

অগ্নি প্রতিরোধে নগরবাসীকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। একই সাথে বাসা-বাড়ি, অফিস-করাখানাগুলোতে অগ্নি নির্বাপন যন্ত্র স্থাপনের পরামর্শ দেন তিনি।

শুক্রবার (২১ নভেম্বর)  নগরীর পাথরঘাটা ও ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে প্রতিধ্বনি ক্লাব আয়োজিত  অগ্নি সচেতনতা ও প্রতিরোধ বিষয়ে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
 

মেয়র অনাকাঙ্খিত দূর্ঘটনা থেকে বাঁচার জন্য নগরবাসীর উদ্দেশ্যে বলেন, অগ্নি প্রতিরোধে সচেতন হোন, সম্ভাব্য অগ্নিকান্ড মোকাবেলায় হাতের কাছে সব সময় দু’বালতি পানি বা বালু মজুদ রাখুন, বাসগৃহ, কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপনী যন্ত্রপাতি স্থাপন করুন এবং মাঝে মাঝে সেগুলোর কার্যকারিতা পরীক্ষা করুন।

তিনি বলেন, গুদাম বা কারখানায় ধুমপান নিষিদ্ধ সহ দৃশ্যমান স্থানে সতর্কীকরণ পোষ্টার প্রদর্শনের ব্যবস্থা করুন। মেয়র বলেন আগুন লাগলে ফায়ার সার্ভিসের সেবা চাইতে ৯৯৯ নম্বরে কল করে সহোগিতা নিন।

র‌্যালীটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জনসাধারণের মাঝে সচেতনাত সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন।

এসময় ২১ নং ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, রাজনীতিক পুলক খাস্তগীর, ছাত্রনেতা অনিন্দ দেব, সংগঠনের সভাপতি সমন্যু চত্রবর্তী, সাধারন সম্পাদক রিমন দত্ত, সৌরভদাশ, জয় দাশ গুপ্ত, তন্ময় দাশ গুপ্ত, ইজাজুল হক এজাজ, ফাহিম রাফসান, ভাস্কর নন্দী, সানি তালুকদার, আদ্রি রাহা, নয়ন ধর, ইমন দত্ত, মান্না সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।


-সিভয়েস/ইউডি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়