Cvoice24.com


ইডেনে উৎসবের আমেজ

প্রকাশিত: ০৫:৪৩, ২২ নভেম্বর ২০১৯
ইডেনে উৎসবের আমেজ

চারদিকে সাজ সাজ রব। আাঁকা হয়েছে রং-বেরঙের দেয়ালিক। আজ (শুক্রবার) থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারতের গোলাপি বলের টেস্ট ম্যাচ ঘিরে কলকাতার ইডেন গার্ডেন সেজেছে নতুন রূপে। এটি এখন শুধু ক্রিকেট ম্যাচের মধ্যে সীমাবদ্ধ নেই,  রূপ নিয়েছে এক বিরাট আনন্দ উৎসবে। এ ম্যাচ উপলক্ষে ইতোমধ্যে কলকাতায় পাড়ি জমিয়েছেন দুই বাংলার রাজনীতিবিদ থেকে শুরু করে অসংখ্য তারকা। ইডেনের ফ্লাড বাতির আলোয় টেস্ট ক্রিকেটের নতুন যুগে পদার্পণ করবে বাংলাদেশ ও ভারত।

ম্যাচটি উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

ঐতিহাসিক এ টেস্ট ম্যাচ আয়োজনে সফল করতে কোনো কিছুর কমতি রাখছেন না বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ  গাঙ্গুলী।

উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইবেন দুই বাংলার দুই কিংবদন্তি শিল্পী রুনা লায়লা ও জিৎ গাঙ্গুলী। লাঞ্চের সময় টকশোতে থাকবেন শচীন, টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, অনিল কুম্বলে, কপিল দেব ও রাহুল দ্রাবিড়ের মতো সাবেক তারকারা।

ঐতিহাসিক এ টেস্ট ম্যাচের প্রথম দিন ইডেনের ক্লাব হাউস থেকে ঘন্টা গোলাপি বলের টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তবে ঐতিহাসিক এ ম্যাচে উপস্থিত থাকতে পারেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এছাড়াও উপস্থিত থাকতে পারেন পশ্চিমবঙ্গের  রাজ্যপাল জগদীপ ধনকর, বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু  বিশ্বনাথন আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা ও লিয়েন্ডার পেজ, বিশ্বচ্যাম্পিয়ন  ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, অলিম্পিকে স্বর্ণজয়ী শ্যুটার অভিনব বিন্দা, ছয়বারের  বিশ্ব চ্যাম্পিয়ন নারী  বক্সার মেরি কম, ব্যাডমিন্টন কোচ গোপীচাঁদ।আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের প্রথম টেস্ট দলকে। আজ বাংলাদেশ সময় দুপুর ১টায় শুরু হবে ম্যাচটি।

সিভয়েস/এমআইএম/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়