Cvoice24.com


অগ্রগতির ধারা সমুন্নত রাখার দায়িত্ব সবার : ডিআইজি

প্রকাশিত: ১৬:১১, ২০ নভেম্বর ২০১৯
অগ্রগতির ধারা সমুন্নত রাখার দায়িত্ব সবার : ডিআইজি

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ যেভাবে এগিয়ে চলছে, সে অগ্রগতির ধারাকে সমুন্নত রাখতে সকলকে দায়িত্ব নিতে হবে। জনপ্রত্যাশা অনুযায়ী দেশে আধুনিক, ডিজিটাল ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। সে লক্ষ্যে জেলা পুলিশ ইউনিটগুলোর সামগ্রিক উন্নয়নে নানামুখী কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। আর তারই চিত্র ফুটে উঠেছে চট্টগ্রাম জেলা পুলিশের প্রকাশিত ‘অগ্রযাত্রা’ সংকলনটিতে। 

বুধবার বেলা ১১টায় চট্টগ্রাম জেলা পুলিশের উন্নয়ন ও সাফল্যের তিন বছর উপলক্ষে ‘অগ্রযাত্রা’ সংকলনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

৩৪৪ পৃষ্ঠার চাররঙা সংকলনটিতে চট্টগ্রাম জেলা পুলিশের ইতিহাস, গত ৩ বছরে অভিযান, অস্ত্র ও মাদক উদ্ধার, জঙ্গিবাদ বিরোধী উদ্যােগ, উন্নয়নমূলক প্রকল্প ও জনহিতকর কর্মকাণ্ড এবং সাফল্য ও অর্জন তথ্য ও চিত্রে তুলে ধরা হয়েছে।

রেঞ্জ ডিআইজি বলেন, তথ্যবহুল সংকলনের জন্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারসহ সম্পাদনা পরিষদকে ধন্যবাদ জানাচ্ছি। ব্যস্ত ও গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও এ ধরণের একটি সংকলন প্রকাশ করা নিঃসন্দেহে কঠিন কাজ। চট্টগ্রাম জেলা পুলিশ এ ক্ষেত্রে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ ধরণের স্মরণিকার মাধ্যমে পুলিশের জনহিতকর ও কল্যাণমূলক কর্মকাণ্ড জনসম্মূখে প্রচারের প্লাটফর্ম তৈরি হয়েছে। 

তিনি অন্যান্য জেলা পুলিশকেও এ ধরণের সৃজনশীল কাজে মনোনিবেশ করার অনুরোধ করেন।

পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে সাফল্যের শিখরে। আর সেই চেতনায় অনুপ্রাণিত হয়ে পরিচ্ছন্ন, আধুনিক পুলিশি ব্যবস্থার রোল মডেল হিসেবে দাঁড় করানোর স্বপ্নযাত্রায় এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম জেলা পুলিশ। এই ক্ষুদ্র প্রয়াসের তুলে ধরা হয়েছে গত তিন বছরের চট্টগ্রাম জেলা পুলিশের সেই সাফল্য ও অর্জনের গল্প।

তিনি আরও বলেন, ইউনিটের প্রতি গভীর মমত্ববোধ হতে ফোর্সের কল্যাণ নিশ্চিতকরণসহ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও সমুন্নত রাখতে এবং জেলা পুলিশের সার্বিক উন্নয়নে গত ৩ বছরে ইউনিটের সকল সদস্যের ঐকান্তিক ইচ্ছা, পরিশ্রম ও নিষ্ঠার বাস্তবরূপ এই প্রকাশনার মাঝে অন্তত কিছু সময়ের জন্য হলেও আটকে রাখতে পারবো বলে আমার বিশ্বাস। ‘অগ্রযাত্রা’ প্রকাশের কাজে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যারা সহযোগিতা করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ তাদের প্রতি কৃতজ্ঞ।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) নুরেআলম মিনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিআইজি পদন্নোতিপ্রাপ্ত চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ক্রাইম) মোহাম্মদ আবুল ফয়েজ।

এছাড়াও চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার পুলিশ সুপার, কমান্ড্যান্ট, আর.আর.এফ, সকল সার্কেল অফিসার এবং অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

সিভয়েস/এমআইএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়