Cvoice24.com


জামিনে এসেই স্বন্দ্বীপ কলোনিতে মহড়া, জনমনে আতংক

প্রকাশিত: ১৪:১২, ২০ নভেম্বর ২০১৯
জামিনে এসেই স্বন্দ্বীপ কলোনিতে মহড়া, জনমনে আতংক

ছবি : সিভয়েস

জেল থেকে জামিনে বের হয়েই বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে হাটহাজারী উপজেলাস্থ ফতেয়াবাদ এলাকার ১নং দক্ষিণ পাহাড়তলির স্বন্দ্বীপ কলোনিতে মহড়া শুরু করেছে সুমন ও তার সহদর। একই সাথে বুধবার (২০ নভেম্বর) সকালে পূর্ববিরোধের জের ধরে একই এলাকার মৃত আব্দুর রবের পুত্র আব্দুল মোনাফ (৬৫) ও মনির উদ্দিনের পুত্র মো. রাজিব (২৩) এর ঘরে হামলার অভিযোগ উঠে। এ নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

স্বন্দ্বীপ কলোনি বাসিন্দারা জানান, মজিবুল হকের পুত্র সুমন (৩৬), তার দুই সহদর নিজাম  (৪২), মো. শুক্কুর (২৮), একই এলাকার মিল্লাত হোসেনের পুত্র আজিজ (২২), ছালে আহাম্মদের পুত্র মো. আরাফাত (২১), মো. সুজনের পুত্র বাবু (২৮) ও আব্দুল লতিফ (৫০)সহ বহিরাগতরা দেশীয় অস্ত্র নিয়ে মোনাফের ঘরে হামলা চালায়। হামলাকারীরা মামলা ও জেল থাকায় এতদিন এলাকায় ছিল না। জামিনে বেরিয়েই মঙ্গলবার দিবাগত রাতেই বহিরাগত সন্ত্রাসীসহ এলাকায় প্রবেশ করে এ হামলা চালায়।       

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন বলেন, তাদের কারণে স্বন্দ্বীপ কলোনিতে অশান্তি বিরাজ করছে দীর্ঘদিন। তাদের ভয়ে এলাকায় কেউ মুখ খোলার সাহস করে না। তারা সরকারি খাসের জায়গা নিজেদের দাবি করে ব্যবসা করে আসছে। এ নিয়ে অনেকবার জেলেও গিয়েছে। এলাকার মধ্যে তাদের অবস্থান দেখে মনে হচ্ছে যে কোনো মুহুর্তে এলাকায় বড় ধরনের সংঘর্ষের আশংকা রয়েছে।

জানতে চাইলে অভিযুক্ত সুমন জানান, আমি মিথ্যে মামলায় জেলে ছিলাম। জামিনে এসে ভাইসহ পূর্বে এলাকা থেকে ষড়যন্ত্র করে বিতাড়িত কিছু যুবক নিয়ে বাড়িঘরে উঠি।  কাউকে হামলা করে মূল্যবান জিনিস লুটের প্রশ্নই আসেনা। যদিও অভিযোগকারীদের সাথে পূর্ববিরোধ আছে। অভিযোগের সঠিক তদন্ত করলেই সত্যটি জানা যাবে।

এদিকে সকালে হামলার খবর পেয়ে সকালে ঐ এলাকা পরিদর্শন করেন থানার এসআই তোফায়েল। তিনি বলেন পূর্ব শত্রুতার জেরে হামলা চালিয়েছে ভুক্তভোগীদের এমন লিখিত অভিযোগ থানায় করতে বলেছি। ইতিমধ্যে দুটি লিখিত অভিযোগ রয়েছে।

-সিভয়েস/এসসি

 

 

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়