Cvoice24.com


পূর্ব রাউজানে অস্ত্র কারখানায় অভিযান, বিপুল অস্ত্র উদ্ধার

প্রকাশিত: ১৩:২১, ২০ নভেম্বর ২০১৯
পূর্ব রাউজানে অস্ত্র কারখানায় অভিযান, বিপুল অস্ত্র উদ্ধার

ছবি : সিভয়েস

রাউজান থানাধীন পূর্ব রাউজান রাবার বাগান সংলগ্ন ঘোড়া সামছু টিলার উপর অস্ত্র কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। এসময়  ১৭ মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে এই অভিযান চালায় রাউজান থানা পুলিশ।

গ্রেপ্তার আসামির নাম মো. আলমগীর ওরফে আলম ডাকাত (৪১) । তিনি পূর্ব রাউজানের আব্দুস ছাত্তারের ছেলে। সে রাউজান থানার একজন তালিকাভুক্ত সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার নামে রাউজান, পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় খুন, ডাকাতি ও অস্ত্র মামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে, ১০টি শর্টগান সদৃশ বন্দুক, ১টি গ্যাস গান সদৃশ অস্ত্র, ৬টি দেশে তৈরি পাইপ গান, ১টি পুরাতন ম্যাগজিন, ৭টি কার্তুজ, ৭টি কার্তুজের খোসা, একনলা বন্দুকের ৩টি অংশ, ২৭ টি কাঠের বাট , ১টি ছোট লেদ মেশিন, ১টি তেলের পাম্প বক্স, ১টি লোহা কাটার বড় কাঁচি, ১টি চিমটি, ১টি লোহার ছোট কাঁচি, ১টি পাইপের প্যাচ কাটার মেশিন, ১টি প্লাস্টিকের তেলের বোতল, ২টি হ্যান্ড ড্রিল মেশিন, ৩টি ড্রিল করার কাঠি, কিছু কয়লা ও ১টি কয়লায় আগুন ধরানোর মেশিন, ১টি ছোরা ও ১টি দা।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব রাউজান রাবার বাগান সংলগ্ন ঘোড়া সামছু টিলার উপর কিছু দুষ্কৃতিকারী দেশীয় তৈরী অস্ত্র কেনা-বেচা করছে বলে পুলিশ জানতে পারে। এরপর রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ’র নেতৃত্বে ঘোড়া সামছু টিলা এলাকায় অভিযান চালাতে গেলে দুষ্কৃতিকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।
একপর্যায়ে দুষ্কৃতকারীরা পিছু হটে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে আলমগীর ওরফে আলম ডাকাতকে আটক করা হয়।

অভিযানের সময় গ্রেপ্তার আলমগীর রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহকে ছুরিকাঘাত করে। এছাড়া সন্ত্রাসীদের গুলিতে রাউজান থানার এসআই সাইমুল ইসলাম, কনস্টেবল কামাল, কনস্টেবল হামিদ হোসাইন আহত হন। তাদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।

রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ জানান, অস্ত্রশস্ত্র উদ্ধারের ঘটনার বিষয়ে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।
                 
-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়