Cvoice24.com

'প্রাণের উৎসবে মাতি উল্লাসে'
চবি এলামনাই পুনর্মিলনী ২২ নভেম্বর

প্রকাশিত: ১১:৩৯, ২০ নভেম্বর ২০১৯
চবি এলামনাই পুনর্মিলনী ২২ নভেম্বর

ছবি : সংগৃহীত

'প্রাণের উৎসবে মাতি উল্লাসে' এ স্লোগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে প্রথমবারের মত এলামনাই এসোসিয়েশনের সংগঠনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) চারকলা ইনস্টিটিউট চত্বর থেকে বিকাল ৩টায় পুনর্মিলনীর র‌্যালি স্টেডিয়াম হয়ে সিআরবির শিরিষতলায় শেষ হবে বলে জানিয়েছেন চবি এলামনাই এসোসিয়েশন। শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টায় জিইসি কনভেনশনে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার পুনর্মিলনী অনুষ্ঠান উদ্বোধন করবেন। দেশ বরেণ্য বাউল শিল্পীদের অংশগ্রহণে বাউল উৎসব শুরু হবে ৪টায় বিকাল।

বুধবার (১৯ নভেম্বর) চবি এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে  এক সাংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও সংগঠনের সভাপতি আব্দুল করিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম এবং মিরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন।

চবি এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, প্রায় ১০ হাজার এলামনাই নিবন্ধন করেছে প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের জন্যে। এলামনাই এ চবি প্রথম ব্যাচ থেকে শুরু করে ৪৯তম ব্যাচ পযর্ন্ত অন্তর্ভুক্তি হয়েছে।

তিনি বলেন, এলামনাইদের সহযোগিতায় পাঁচ লাখ টাকার একটি তহবিল গঠন করা হয়েছে। চবির মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদানে এ তহবিল থেকে সহায়তা দেওয়া হবে। ইতোমধ্যে গ্র্যাজুয়েটদের নিবন্ধন হতে প্রাপ্ত অর্থ দিয়ে এলামনাই এসোসিয়েশনের স্থায়ী তহবিল গঠন করা হয়েছে বৃত্তি কার্যক্রম পরিচালনার জন্য।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি আব্দুল কদর, যুগ্ম সম্পাদক কামরুল হাসান হারুণ, সাংগঠনিক সম্পাদ সৈয়দ ছগির আহমেদ, দপ্তর সম্পাদক সাইফুদ্দিন আহমদ সাকী, সহদপ্তর সম্পাদক দাউদ আবদুল্লাহ লিটন, শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রফেসর ফরিদ উদ্দীন আহামেদ, আইন বিষয়ক সম্পাদক প্রফেসর এবিএম আবু নোমান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ফখরুল ইসলাম ও সহসাংস্কৃতিক সম্পাদক হানিফা নাজীব হেনা প্রমুখ।


-সিভয়েস/জেআইএস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়