Cvoice24.com


পর্যটননগরী কক্সবাজারে পড়েনি ধর্মঘটের প্রভাব

প্রকাশিত: ০৯:৩৭, ২০ নভেম্বর ২০১৯
পর্যটননগরী কক্সবাজারে পড়েনি ধর্মঘটের প্রভাব

সড়ক পরিবহনে নতুন আইন স্থগিত রাখাসহ নয় দফা দাবিতে সারা দেশে বুধবার (২০ নভেম্বর) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছে ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এ কর্মবিরতীতে ঢাকা-চট্টগ্রাম সহ দেশের বেশ কয়েকটি জেলায় যাত্রীবাহি বাস, ট্রাক-পিকআপসহ বিভিন্ন যান চলাচল বন্ধ থাকলেও স্বাভাবিক রয়েছে পর্যটন নগরী কক্সবাজারের পরিস্থিতি। জনগণের ভোগান্তি ছাড়া ধর্মঘটে সন্তুষ্ট জেলাবাসী।

কক্সবাজার শহরের আইভিপির মাঠ, ফিসারি ঘাট, বাজারঘাটা ও বাসটার্মিনালে গিয়ে দেখা যায়, সব ধরণের যান চলাচল রয়েছে স্বাভাবিক। আইভিপি‘র মাঠ থেকে প্রতিদিনের মতই পরিবহণ কাজে ব্যবহৃত ট্রাক-পিকআপ যাচ্ছে গন্তব্যে। ফিসারি ঘাটেও আটকা নেই দেশের বিভিন্ন পান্তে যাওয়া মাছবাহী ট্রাক-পিকআপ। শহরের বাজারঘাটাতেও সবজি সহ অন্যান্য মালবাহী ট্রাক-পিকআপ আসতে দেখা যায়। এছাড়া বাসটার্মিনালেও বরাবরের মত ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। অন্যান্য সময়ের অবরোধের মত স্থানীয় জনগণ ও পর্যটক আটকা নেই। তবে সকালের দিকে বিচ্ছিন্নভাবে কয়েকজন শ্রমিক আওয়াজ তুললেও তা পুরনায় স্বাভাবিক হয়ে যায়। সবমিলে স্বাভাবিক রয়েছে যান চলাচল।

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং অফিসার দেলোয়ার হোসেন জানান, এই ধর্মঘটে কোন প্রভাব পড়েনি মৎস্য অবতরণ কেন্দ্র। অন্যান্য দিনের মতই ফিসারীঘাট থেকে মাছ ভর্তি ট্রাক-পিকআপ ছেড়ে গেছে ঢাকা-চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন প্রান্তে।

বড় বাজারের আড়তদার মোবারক আলী জানান, ধর্মঘটের কারণে তিনি প্রথমে ভয়ে ছিলেন ঠিকমত সবজি‘র ট্রাক পৌঁছাবে কিনা। কিন্তু সেই ভয় কাটিয়ে দিয়েছে সকালে ঠিক সময়ে সবজি‘র ট্রাক চলে আসায়। শুধু মোবারক আলী‘র বেলায় নয় এই ধর্মঘট ব্যবসায়ীদের মাঝে কোন প্রভাব ফেলেনি। এই ধর্মঘটের কারণে ব্যবসার ক্ষতি না হওয়ায় তারা সন্তুষ্ট।
কক্সবাজার ট্রাক-মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, এখনো পর্যন্ত নয় দফা দাবীতে কক্সবাজারে কর্মবিরতী হচ্ছেনা। এই নিয়ে বৃহস্পতিবার ঢাকায় কেন্দ্রিয়ভাবে মিটিং রয়েছে। সেই মিটিং এর সিন্ধান্ত অনুযায়ী প্রয়োজনে কর্মবিরতী দেওয়া হবে।

কক্সবাজার সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম শামীম জানান, কক্সবাজার পর্যটন নগরী। এই নগরীতে হোট করে গাড়ি চলাচল বন্ধ করে দিলে বড় ধরণের সমস্যার সৃষ্টি হয়। তাই সব বিবেচনা করে গাড়ি চলাচল বন্ধ করা হয়। আপাত দুরপাল্লার গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া বৃহস্পতিবার ঢাকায় কেন্দ্রিয়ভাবে মিটিং রয়েছে আর ওই মিটিং এর সিন্ধান্ত বাস্তবায়ন করা হবে।

সিভয়েস/এএইচ

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়