Cvoice24.com


দেশে লবণের কোনো স্বল্পতা নেই: জেলা প্রশাসক

প্রকাশিত: ০৯:০১, ২০ নভেম্বর ২০১৯
দেশে লবণের কোনো স্বল্পতা নেই: জেলা প্রশাসক

বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন

বর্তমানে দেশে যে পরিমাণে লবণ মজুদ রয়েছে তা চাহিদার চেয়েও অনেক বেশি। লবণের কোনো স্বল্পতা নেই। লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে কৃত্রিম সংকট সৃষ্টি করলে কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।

বুধবার (২০ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা জানান।

জেলা প্রশাসক বলেন, বাজারে লবণের স্বল্পতা সম্পর্কে ছড়ানো গুজবে কান দিবেন না। ভ্রাম্যমাণ আদালত মাঠে নেমেছে। গুজব রটনাকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। অসাধু ব্যবসায়ীদের একটি সিন্ডিকেট বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ফায়দা লুটার চেষ্টা করছে। বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত,  চট্টগ্রাম নগরীর মাঝিরঘাটে লবণের গুদাম ও মিল থেকে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে প্রতি ৭৪ কেজির লবণের বস্তা ৫৮০ টাকায় বিক্রি হয়েছে। কিন্তু বিকেল গড়াতেই তা বিক্রি হচ্ছে ৬২০ টাকায়। হঠাৎ করে দাম বেড়ে যাবার নেপথ্যে গুজবের প্রভাব বলে মনে করছে প্রশাসন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে বলা হয়েছে, সাধারণ জনগণকে বিভ্রান্ত করে লবণের দাম বাড়াতে একটি কুচক্রীমহল দেশে লবণের সংকট চলছে বলে গুজব ছড়াচ্ছে। অথচ দেশে লবণের পর্যাপ্ত মজুদ আছে। গুজব ছাড়া ছড়াচ্ছে তাদের বিষয়ে পুলিশের হটলাইনে (৯৯৯) তথ্য দেওয়ার অনুরোধ করেছে সিএমপি। অথবা +৮৮০৩১৬৩০৩৭৫ ও ০১৬৭৯১২৩৪৫৬ নম্বরেও যোগাযোগের জন্য বলা হয়েছে।

-সিভয়েস/এমএম/এএইচ

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়