Cvoice24.com


সড়ক আইন শাস্তির জন্য নয় : কাদের

প্রকাশিত: ১৬:১৮, ১৯ নভেম্বর ২০১৯
সড়ক আইন শাস্তির জন্য নয় : কাদের

ছবি : সংগৃহীত

সড়ক আইন মেনে চলার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,সড়কে শৃঙ্খলা তৈরির জন্যই আইনটি করা হয়েছে। কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়। মাননীয় প্রধানমন্ত্রী কাউকে শাস্তি দিতে এই আইন করেননি। সুতরাং আপনাদের অনুরোধ করব আপনারা আইনটি মেনে চলুন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের গাজীপুর মহানগর ও জেলা শাখার প্রতিনিধি সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক, শ্রমিক, ট্রাক, কাভার্ড ভ্যানসহ পরিবহন খাতের নেতৃবৃন্দকে অনুরোধ করে বলেন, জনগণের স্বার্থে, আপনাদের নিজেদের স্বার্থে সড়কে আজ শৃঙ্খলা দরকার, পরিবহনে শৃঙ্খলা দরকার। সড়কে আইন প্রয়োগে বাড়াবাড়ি হবে না। এ আইন কারও ক্ষতি করবে না। এই আইন করা হয়েছে জনস্বার্থে, সড়কে শৃঙ্খলা ফেরাতে। সুতরাং ধর্মঘট ডেকে সাধারণ মানুষকে কষ্ট দেবেন না।  

দলের নেতাকর্মীদের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে ওবায়দুল কাদের বলেন, দলে কোনো প্রকার বাড়াবাড়ি চলবে না, জমি দখল চলবে না, টেন্ডারবাজি চলবে না, কোনো প্রকার দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। সবাই হুঁশিয়ার হয়ে যান। শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে, এই অ্যাকশন চলতে থাকবে। সকলের সঙ্গে ভালো আচরণ করুণ। মনে রাখবেন উন্নয়ন আর অর্জনের কোনো দাম নেই যদি আচরণ খারাপ হয়।

তিনি আরো বলেন, আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ রাখুন।তৃণমূলের নেতা-কর্মীদের সঙ্গে আপনাদের এক থাকতে হবে। কমিটি গঠন করতে গিয়ে পকেট কমিটি করবেন না। কমিটি গঠন করতে গিয়ে দু:সময়ের ত্যাগীদের অগ্রাধিকার দিতে হবে। অনুপ্রবেশকারী ক্লিন ইমেজধারীদের আমরা স্বাগত জানাব। কিন্তু দূষিত রক্তের আমাদের দলে দরকার নেই। সারা বাংলায় আওয়ামী লীগে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে।

বিএনপির উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে কোন চুক্তি হয়নি। ভারতের সঙ্গে বাংলাদেশের সমঝোতা হয়েছে। চুক্তি আর সমঝোতা এক নয়। তাদের এখন ভারত বিরোধিতা কেন? আমরা তো জানি ভারতের অনুগত্য পাওয়ার জন্য বিএনপি ভিক্ষা চাইছে। তারা তাতে বারে বারে ব্যর্থ হয়ে এখন আওয়ামী লীগকে ভারতের সঙ্গে জড়িয়ে পুরানো সেই সুরে নতুন খেলা শুরু করেছে। আমাদের বন্ধু ভারত। আমরা ভারতের প্রতি অনুগত্য দেই না। আমাদের শক্তির উৎস দেশের জনগণ। কোন বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসাবে না।

পেঁয়াজ প্রসঙ্গে মন্ত্রী বলেন, পেঁয়াজের মূল্য এখন নিয়ন্ত্রণে এসে যাচ্ছে। দাম কমে যাচ্ছে। ইনশাল্লাহ পেঁয়াজের দাম স্বাভাবিক হবে। লবণ নিয়েও অনেকে কারসাজি শুরু করেছে। লবণের মূল্যও বাড়ছে। সিন্ডিকেট ভেঙে দিতে হবে। আমি মাননীয় মন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী। আরও উপস্থিত ছিলেন গাজীপুর দুই, তিন, চার ও পাঁচ আসনের সংসদ সদস্যরা। অনুষ্ঠানের সঞ্চালনা করেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়