Cvoice24.com


ত্রিপুরাপল্লী হবে মডেল পল্লী : জেলা প্রশাসক

প্রকাশিত: ১২:০২, ১৯ নভেম্বর ২০১৯
ত্রিপুরাপল্লী হবে মডেল পল্লী  : জেলা প্রশাসক

ছবি : সিভয়েস

ত্রিপুরাপল্লীকে মডেল পল্লী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নস্থ মোনাই ত্রিপুরাপল্লীতে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্ঠির জীবনমান উন্নয়নে স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরণ, খেলার মাঠ উন্নয়নে এবং দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ইলিয়াস হোসেন বলেন,  মাননীয় প্রধানমন্ত্রীর দেশকে উন্নয়নশীল দেশে পরিনত করার স্বপ্ন নিয়ে ২০৪১এর যে ভিশন এটা তার উজ্জ্বল দৃষ্টান্ত। দুর্গম পাহাড়ী এলাকা এই ত্রিপুরাপল্লীতে রাস্তার অভাবে গাড়ি আসতনা আমরা ইতিমধ্যে মাটির রাস্তা করে দিয়েছি। কিছুদিনের মধ্যে রাস্তাটি ডাবল সলিন এ রুপান্তর করা হবে। যার ব্যয় ধরা হয়েছে ৭৮লক্ষ টাকা। এই পল্লীতে স্কুল ছিল না। আমরা স্কুল করে দেওয়ার পর শিক্ষার মান বেড়েছে।

জেলা প্রশাসক বলেন, মন্দির করে দেওয়ার কারণে এই পল্লীতে এবারই প্রথম দুর্গাপূজা অনুষ্ঠান পালিত হয়েছে। ত্রিপুরাপল্লীতে সোলারের ব্যবস্থা থাকলেও এবার পল্লী বিদ্যুতের লাইন সংযোগ দেয়া হবে যাতে কোনো ঘর অন্ধকারে না থাকে। বিদুতের দ্বারা টিভি কম্পিউটারসহ সব কিছু যাতে ব্যবহার করতে পারে।

পল্লীর বাচ্চাদের লেখাপড়া ও খেলাধুলার দায়িত্ব প্রশাসন নিয়েছেন জানিয়ে ইলিয়াস হোসেন বলেন, কিছুদিনের মধ্যে খেলার জন্য মাঠের উন্নয়নের কাজ ধরা হবে। নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন তার অক্লান্ত পরিশ্রমে আজ আমরা এতদুর। এক সময়ের অবহেলিত পল্লী আজ আলোর মুখ দেখতে পাচ্ছে। সর্বদা ত্রিপুরাপল্লীর খবরাখবর রাখেন বলেও জানান তিনি তার বক্তব্যে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় এতে আরো বক্তব্যে রাখেন স্থানীয় চেয়ারম্যান ইদ্রিছ মিয়া তালুকদার, সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, ইউপি সদস্য সিরাজুল ইসলাম, সর্দার সচিন কুমার ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামিম, প্যানেল চেয়ারম্যান আলি আকবরসহ সকল সদস্যবৃন্দ, উপজেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।


-সিভয়েস/এসসি

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়