Cvoice24.com


অবৈধ স্থাপনা গুড়িয়ে সরকারি জায়গা উদ্ধার

প্রকাশিত: ১১:৪৯, ১৬ নভেম্বর ২০১৯
অবৈধ স্থাপনা গুড়িয়ে সরকারি জায়গা উদ্ধার

হাটহাজারীতে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হচ্ছে।

হাটহাজারীতে অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের সরকারি মূল্যবান জায়গা উদ্ধার করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন। শনিবার (১৬ নভেম্বর) দুপুরে এ উচ্ছেদ অভিযান চালান ইউএনও রুহুল আমিন। পৌর এলাকার হাটহাজারী মেডিকেল গেইট রেল ক্রসিং সংলগ্ন মরা ছড়ায় এ অভিযান চালানো হয়। উদ্ধারকৃত সম্পত্তির মূল্য কয়েক কোটি টাকা হবে বলে জানা গেছে।

দুপুর পৌনে ২টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকাল গড়িয়ে গেলেও শেষ হয়নি। জানা গেছে আগামীকাল রবিবার সকালে চলমান উচ্ছেদকৃত জায়গার আশপাশ পরিমাপ করে দখলীয় বাকী জায়গাগুলিও উচ্ছেদ করবে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল সিভয়েসকে জানান, সরকারি জায়গা দখলের অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। একটি সামাজিক সংগঠনের ব্যানারে সরকারি খাস জমি দখল করে ছড়ার উপর পাকা দালান নির্মাণ করেছে। জনৈক ব্যক্তি এ স্থাপনা দেখিয়ে চার লাখ টাকা লেনদেনেরও অভিযোগ রয়েছে। সরকারি জায়গা দখল করে নির্মিত অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

এদিকে ঐ সংগঠনের উপদেষ্টাসহ বেশ কয়েকজন সদস্য পাকা স্থাপনা নির্মাণ ভুল হয়েছে স্বীকার করলেও চার লক্ষ টাকার বিনিময়ে কাউকে দোকানঘর ভাড়া দেয়া বা চুক্তির ঘটনা সত্য নয় বলে দাবি করেছেন। তারা বলছেন, কে বা কারা ইউএনওকে ভুল তথ্য দিয়েছেন। এ ধরনের কোন ঘটনা ঘটেনি। সামাজিক সংগঠনটি একটি অরাজনৈতিক সংগঠন। আমরা নিজেরা টাকা খরচ করে গরীব অসহায়দের পাশে দাড়াই। এটা দিয়ে টাকা উপার্জন বা ব্যবসার চিন্তা করা সম্পূর্ণ ভুল।

সিভয়েস/এএস

হাটহাজারী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়