Cvoice24.com


পঞ্চাশের আগেই চার উইকেট হারাল বাংলাদেশ

প্রকাশিত: ০৫:০৪, ১৬ নভেম্বর ২০১৯
পঞ্চাশের আগেই চার উইকেট হারাল বাংলাদেশ

ইন্দোর টেস্টে স্বাগতিক ভারত প্রথম ইনিংসে ৬ উইকেট হাতে রেখে ৩৪৩ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে। 

আজ  ম্যাচের তৃতীয় দিন সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই দুই ওপেনারকে হারিয়েছে বাংলাদেশ। সাত ওভারের মধ্যেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গেছে বাংলাদেশ।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ১৯ ওভারে ৪ উইকেটে ৫১ রানে ব্যাট করছে। দলের ৪৪ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ। মোহাম্মদ মিঠুন ১৮ রানে আউট হয়েছেন। তিনে নামা অধিনায়ক মুমিনুল হক ৭ রানে ফিরে গেছেন।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ষষ্ঠ ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। উমেশ যাদবের করা ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। তিনি করেন ৬ রান।

ইমরুলের বিদায়ের পর ব্যাট করতে নামেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। তিনি দেখেশুনে শুরু করলেও বিপদ এড়ানো যায়নি। পরের ওভারেই ফের উইকেটের পতন হয় বাংলাদেশের।

ইশান্ত শর্মার করা সপ্তম ওভারের শেষ বলে সাদমান ইসলাম বোল্ড হয়ে ফিরে গেলে দ্বিতীয়বারের মতো ধাক্কা খায় বাংলাদেশ। সাদমানও সাজঘরে ফেরেন ৬ রান করে।

নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৪৯৩ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করা ভারত শনিবার সকালে পুনরায় ব্যাট করতে নামার বদলে ইনিংস ঘোষণা করে দেয়। এতে প্রথম ইনিংসে স্বাগতিকরা ৩৪৩ রানের লিড পায়। এই অবস্থায় শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ।

বৃহস্পতিবার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৫০ রানেই গুটিয়ে যায় সফরকারী বাংলাদেশ। প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

প্রথম ইনিংসে ভারতের পক্ষে মোহাম্মদ শামি ৩টি এবং ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১৫০ রানের জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়ালের অনবদ্য দ্বিশতকের ইনিংসে ভর করে ভারত ৬ উইকেটে ৪৯৩ রান তোলার পর দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি ঘটে। শেষ পর্যন্ত এই রানেই ইনিংস ঘোষণা করেন ভারত।

প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে আবু জায়েদ রাহি ৪টি এবং এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ ১টি উইকেট নেন।
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়