Cvoice24.com


বায়ুদূষণের বিরুদ্ধে মাস্ক হোক গণসচেতনার প্রতীক

প্রকাশিত: ০৪:৩৮, ১৬ নভেম্বর ২০১৯
বায়ুদূষণের বিরুদ্ধে মাস্ক হোক গণসচেতনার প্রতীক

বায়ুদূষণ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন কল্যাণ’র ধারাবাহিক ফ্রি মাস্ক বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) নগরীর শাহ্ আমানত কর্ণফুলী সেতু সংলগ্ন এলাকায় কল্যাণের উদ্যোগে এই ফ্রি মাস্ক বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। 

বক্তারা বলেন, এ শুষ্ক মৌসুমে রাস্তাঘাটে প্রচুর ধুলাবালি থাকে। যা নিশ্বাসের মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ করলে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়। জনগণের সচেতনতা বাড়াতেই কল্যাণের ফ্রি মাস্ক বিতরণের মূল লক্ষ্য। তাই বায়ুদূষণের বিরুদ্ধে মাস্ক হোক গণসচেতনার প্রতীক।

অনুষ্ঠান শেষে পথচারিদের মধ্যে প্রায়ই ১ হাজার মাস্ক ও সচেতনতামূলক লিপলেট বিতরণ করা হয়। এসময় সাধারণ পথচারিরা বিভিন্ন উন্নয়ন কর্তৃপক্ষ সিডিএ, ওয়াসা, সিটি কর্পোরেশনকে রাস্তার উন্নয়ন কাজ দ্রুত শেষ করার, যতদিন পর্যন্ত শেষ না হয় সে পর্যন্ত ধুলাবালি জনিত দুর্ভোগ থেকে পথচারীদের রক্ষায় প্রকল্প এলাকায় পানি ছিটানোর আহব্বান জানান।

কল্যাণের পরিচালক ইঞ্জিনিয়ার আরিফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন কল্যাণের সদস্য ইঞ্জিনিয়ার রবিন এরশাদ, ব্যাংকার আবদুল্লাহ আল মুমিন, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, রিদোয়ান, মামুন, ইউনুস, নাঈম প্রমূখ। 

উল্লেখ্য, টিম কল্যাণ রক্ত দিন স্বজন হোন। প্রতিবছরের মত এই শুষ্ক মৌসুমেও বায়ু দূষণের ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা সৃষ্টির জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে ধারাবাহিক ভাবে মাস্ক বিতরণ করা হবে।

-সিভয়েস/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়