Cvoice24.com


লামায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ১৬:২১, ১৪ নভেম্বর ২০১৯
লামায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বান্দরবানের লামায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৪ নভেম্বর ২০১৯) লামা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন
উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সানজিদা বিনতে সালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সানজিদা বিনতে সালাম। 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, কৃষিকে লাভজনক করতে টেকসই কার্যক্রম হাতে নিতে হবে। কৃষি সম্পর্কিত যে কোন সমস্যা ও প্রযুক্তি বিষয়ে জানতে সরাসরি কৃষি অফিসকে অবহিত করতে পারেন। সরকার ও তার সংশ্লিষ্ট বিভাগ কৃষকের সহায়তা দিতে সবসময় প্রস্তুত আছে। 

এছাড়া সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, প্রান্তিক কৃষক, কৃষি বিভাগের কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

আলোচনা সভা শেষে ভুট্টা, চিনাবাদাম প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৩৫০ জন ভুট্টা চাষীকে ২ কেজি করে ভুট্টার বীজ, ২০ কেজি টিএসপি সার এবং ১০ কেজি এমওপি সার ও ৩৫ জন চিনাবাদাম চাষীকে ১০ কেজি করে চিনাবাদাম বীজ, ২০ কেজি টিএসপি সার এবং ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

সিভয়েস/এএস

লামা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়