Cvoice24.com


বাংলাদেশের ফাউন্ডার ফাদার হলেন জিয়াউর রহমান : আমীর খসরু

প্রকাশিত: ১৫:৫৪, ১৪ নভেম্বর ২০১৯
বাংলাদেশের ফাউন্ডার ফাদার হলেন জিয়াউর রহমান : আমীর খসরু

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ কোন একক ব্যক্তির মাধ্যমে হয়নি উল্লেখ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাধীনতা যুদ্ধে বিভিন্ন মানুষের অবদান আছে। তাজউদ্দিন আহমদ, মাওলানা ভাসানী, শেরে বাংলা এ কে ফজলুল হকসহ আরো অনেকের স্বাধীনতা যুদ্ধে অবদান আছে। বাংলাদেশের ফাউন্ডিং ফাদার হচ্ছে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।  আওয়ামী লীগের বানানো ইতিহাস দেশের মানুষ বিশ্বাস করে না। ইতিমধ্যে সত্যিকারের ইতিহাস বেরিয়ে আসছে। সারা বিশ্ব তা জানছে। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে  চট্টগ্রাম মহানগর মহিলা দলের উদ্যোগে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরের কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর থেকে বাংলাদেশে যে অস্থিরতা চলছিল, রাষ্ট্রের অস্তিত্ব নিয়ে যে প্রশ্ন উঠেছিল, ৭ নভেম্বর সিপাহী জনতা সেখান থেকে রক্ষা করেছিল। বাংলাদেশ একদলীয় বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্রে ফিরে এসেছিল। মানুষের মত প্রকাশের স্বাধীনতা ফিরে এসেছিল। আমাদের ৭ নভেম্বর পরিচিতি দিয়েছে বাংলাদেশি জাতীয়তাবাদের। এ নিয়ে আমরা প্রতিনিয়ত বিভিন্ন গল্প শুনছি। দেশের রাজনীতিবিদরা এখন ইতিহাসবিদ হয়ে গেছেন। তারা রাজনৈতিক প্রপাগান্ডা চালাচ্ছে। আওয়ামীলীগ তাদের মত করে ইতিহাস রচনা করছে।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবীর, কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমদ, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নগর মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী।

সিভয়েস/এমআই/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়