Cvoice24.com


হারাল তিন উইকেট, পঞ্চাশ ছাড়িয়ে মধ্যাহ্ণ বিরতিতে বাংলাদেশ

প্রকাশিত: ০৫:২৩, ১৪ নভেম্বর ২০১৯
হারাল তিন উইকেট, পঞ্চাশ ছাড়িয়ে মধ্যাহ্ণ বিরতিতে বাংলাদেশ

ইন্দোরে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। ১২ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার। ব্যাটিংয়ে নেমে প্রথম তিন ওভারে কোনো রান নিতে পারেনি বাংলাদেশ। চতুর্থ ওভারে একটি করে সিঙ্গেল নেন দুই ওপেনার। 

উমেশ যাদবের করা ৬ষ্ঠ ওভারের শেষ বলে দৃষ্টিকটূ শট খেলতে গিয়ে থার্ড স্লিপে ক্যাচ তুলে দেন ১৮ বলে ৬ রান করা ইমরুল। সাদমানও (৬) বেশিক্ষণ টিকতে পারেননি। ইশান্ত শর্মার বলে আলগা শট খেলতে গিয়ে উইকেটকিপারে গ্লাভসে বল পাঠিয়ে দেন তিনি।

এই পরিস্থিতিতে মোহাম্মদ মিঠুনকে নিয়ে বিপদ সামলানোর চেষ্টা করেন অধিনায়ক মুমিনুল হক। ১১ ওভারের মতো কাটিয়ে দেন তারা। ১৮তম ওভারের শেষ বলে মিঠুনকে (১২) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। উইকেটে আসেন মুশফিকুর রহিম। 

মধ্যাহ্ণ বিরতি পর্যন্ত এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান দলকে এগিয়ে নিয়ে যান। ২৩.৬ ওভারে ৫০ স্পর্শ করে বাংলাদেশ। মধ্যাহ্ণ বিরতির আগে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ৬৩ রান। মুমিনুল ২২ এবং মুশফিক ১৪ রানে অপরাজিত।

টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে ৭ ব্যাটসম্যান ও ৪ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। ফর্মহীনতার কারণে একাদশে জায়গা হয়নি তারকা পেসার মুস্তাফিজুর রহমানের। একাদশে জায়গা পেয়েছেন মোহাম্মদ মিঠুন। 

অন্যদিকে তিন পেসার নিয়ে বোলিং আক্রমণ সাজিয়েছে ভারত। স্পিন আক্রমণে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আছেন রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব।

সিভয়েস/আই

 


 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়