Cvoice24.com


চট্টগ্রাম রেল স্টেশনে যাত্রীদের ভিড়, নেই ট্রেনের দেখা

প্রকাশিত: ০৯:৫৮, ১২ নভেম্বর ২০১৯
চট্টগ্রাম রেল স্টেশনে যাত্রীদের ভিড়, নেই ট্রেনের দেখা

ছবি : সিভয়েস

সময় ৩টা বেজে ১৫ মিনিট। শিডিউল অনুযায়ী (বিকেল ৩টা) চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর গৌধূলী এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও আজ দেখা মিলছে না ট্রেনটির।

মঙ্গলবার (১২ নভেম্বর) চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, যাত্রীরা অপেক্ষা করছেন ট্রেনের জন্য। স্টেশন ভর্তি যাত্রী থাকলেও নেই ট্রেনের দেখা। স্টেশনে যখন বারবার এনাউন্স করছেন যে, ৩টায় ট্রেনটি শিডিউল মিস করার জন্য বা বিলম্বিত হওয়ার জন্য দুঃখিত। ৩টার ট্রেনটি ছাড়তে ছাড়তে ৫টা ছেড়ে যেতে পারে। এ কথা শুনে যাত্রীরা অনেকে রাগান্বিত হয়ে যান। এ সময় দেখা যায়, যাত্রীরা কয়েকজন দল বেঁধে স্টেশন ম্যানেজারের রুমের দিকে ছুটে যান। কিন্তু তারা স্টেশন ম্যানেজারের দেখা পাননি।

যাত্রীরা বলেন, শিডিউল অনুযায়ী ট্রেন ছাড়ার কথা মনে করে ৩টার আগেই স্টেশনে চলে আসি। কিন্তু এসেই দেখি ট্রেন নেই। সবাই বসে আছি যে যার মতো করে। হঠাৎ শুনতে পাই, ট্রেনের শিডিউল অনুযায়ী ট্রেন ছাড়া হবে না। কেননা, এখনও ট্রেনের দেখাও নেই। পরে আমরা দল বেঁধে স্টেশন ম্যানেজারের সাথে দেখা করতে গেলে সেখানেও তার দেখা পাইনি।

তারা আরো বলেন, রেলের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানিয়েছেন- ট্রেন আসতে দেরি হবে। স্টেশন থেকে ট্রেন ছেড়ে যেতে ৫টা থেকে ৬টা পর্যন্ত সময় লাগতে পারে। তারা আরো জানিয়েছেন, যারা ট্রেনের জন্য অপেক্ষা করতে পারবেন না। তারা কাউন্টারে টিকিট জমা দিয়ে যাত্রীদের প্রাপ্য টাকা বুঝিয়ে নিতে পারবেন।

স্টেশন সূত্রে জানা যায়, ট্রেনের শিডিউল মিস হওয়ায় যারা সমস্যায় পড়তে পারে তারা ট্রেনের জন্য অপেক্ষা না করে টিকেট ফেরত দিতে পারবেন এবং কাউন্টারে গিয়ে টিকেট জমা দিয়ে টাকাও বুঝে নিতে পারবে।

এ বিষয়ে জানতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজারের সাথে দেখা করতে গেলে নিজ দপ্তরে তাকে পাওয়া যায়নি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, গতকাল সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে কসবার মন্দবাগ নামক স্থানে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৭ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী।

-সিভয়েস/এমএম/এএইচ

মিনহাজ মুহি

সর্বশেষ

পাঠকপ্রিয়