Cvoice24.com


ঢাকায় নেয়া হলো অগ্নিদগ্ধ রিফাতকে, অর্থ সংকটে পরিবার

প্রকাশিত: ০৯:০৪, ১২ নভেম্বর ২০১৯
ঢাকায় নেয়া হলো অগ্নিদগ্ধ রিফাতকে, অর্থ সংকটে পরিবার

ছবি: সিভয়েস

চট্টগ্রামে জুলুসে গাড়িতে দগ্ধ শিশু রিফাতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়েছে। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের  হাই ডিপেন্ডেন্সি  ইউনিট (এইচডিইউ)’তে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

রিফাতের পিতা মো. সালাউদ্দিন সিভয়েসকে জানান, নিজের আর্থিক দৈন্য-দশা সত্ত্বেও  স্বজন ও পরিচিতদের কাছ থেকে টাকা ধার করে গত রাতেই তারা ঢাকার উদ্দেশে রওনা দেন। কিন্তু ঢাকায় তিনি যে টাকা নিয়ে গিয়েছিলেন তার প্রায় সবটুকুই পরীক্ষা-নিরীক্ষা, অ্যাম্বুলেন্স বহন খরচসহ যাবতীয় কাজে শেষ হয়ে এসেছে। 

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর  দু’একটি সংগঠন আর্থিক সাহায্যের আশ্বাস দিলেও আশানুরূপ সাহায্যে পাওয়া যায়নি বলে জানান তিনি। এ ব্যাপারে ঢাকায় হস্তান্তরের পর সংশ্লিষ্ট সংগঠনগুলোর দায়িত্বপ্রাপ্তদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তারা সাহায্যের আশ্বাস দেন। 

বর্তমানে দগ্ধ শিশু রিফাতের প্রাণ বাঁচানোই একমাত্র লক্ষ্যে জানিয়ে অসহায় এই পিতা সিভয়েসকে জানান,  ‘আমি খেটে খাওয়া মানুষ। বাবুর্চির কাজ করি। দৈনন্দিন খরচ সামলাতেই হিমশিম খেতে হয়। তাই বলে নিজের সন্তানকে তো আর ফেলে দিতে পারি না। যত কষ্টই হোক নিজের সবটুকু দিয়ে সন্তানের জন্য নিজের শেষ চেষ্টা করে যাব।’ 

এ ব্যপারে বাংলাদেশ গাউসিয়া কমিটির চেয়ারম্যান  পেয়ার মোহাম্মদ সিভয়েসকে জানান,  ঢাকায় রিফাত (চট্টগ্রাম) এখান থেকেও উন্নত চিকিৎসা পাচ্ছে। আমরা সার্বক্ষণিক তার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি।  এ বিষয়ে রিফাতের পরিবারকে পর্যাপ্ত আর্থিক সহায়তার আশ্বাস  দেন তিনি।

প্রসঙ্গত, গত রোববার (১০ নভেম্বর)  নগরীর লালখান বাজার  এলাকায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত জশনে জুলুসের বহরের একটি পিকআপ ভ্যানে থাকা জেনারেটর বিস্ফোরণে দগ্ধ হয়। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। 

চিকিসৎসকরা জানান, পুড়ে গিয়েছে শিশুটির শরীরের ৪০ শতাংশ। চট্টগ্রামে চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তরের পরামর্শ দিয়েছিল। তারই ধারবাহিকতায় রিফাতকে গতকাল রাতে ঢাকায় নেয়া হয়।

সিভয়েস/এএ/আই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়