Cvoice24.com


সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে প্রার্থীর ছড়াছড়ি

প্রকাশিত: ০৮:৫৭, ১২ নভেম্বর ২০১৯
সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে প্রার্থীর ছড়াছড়ি

নেতা কর্মীদের প্রবল উৎসাহ উদ্দীপনা ও পদপ্রার্থীদের ঘুমহীন টেনশনের মধ্য দিয়ে জমে উঠেছে সীতাকুণ্ড পৌর আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রাথীদের ছড়াছড়িতে কাকে বাদ দিয়ে এবং কাকে নির্বাচিত করবে এই নিয়ে দ্বিধায় আছে ভোটার/ কাউন্সিলরবৃন্দ।

বুধবার জেলা পরিষদ অডিটরিয়ামে বিকাল ৪টায় শুরু হবে বহু প্রতিক্ষিত এই পৌর আওয়ামীলীগের সম্মেলন।

জানা যায়, প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে সম্মেলন শেষ হবার পর পুর্ব নিধারিত তারিখ অনুযায়ী আগামীকাল বুধবার (১৩ নভেম্বর) বিকালে শুরু হবে পৌর আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে ভোটার-কাউন্সিলরদের ঘরে ঘরে গিয়ে সমর্থন আদায়ে মরিয়া হয়ে উঠেছেন একঝাক নবীন প্রবীণ সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থী।

 এ সম্মেলনে ৯টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ড থেকে ১৯ জন এবং পৌর কমিটির ৬৪ জন ও উপজেলা ও জেলা আওয়ামীলীগ থেকে কোঅপট করা ১৫ জন মোট ২৫০ জন কাউনিন্সলর ভোটদান বা প্রার্থী নির্বাচন করতে পারবে। পৌরসভার সভাপতি ও সাধারণ সম্পাদক ২টি পদের জন্য লড়ছেন ১ ডজন । এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৭ জন। সভাপতি পদে যারা প্রতিদ্বন্ধিতা করছেন তারা হলেন, বর্তমান সভাপতি ও পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, পৌর কাউন্সিলর মাইমুন উদ্দিন মামুন, বিশিষ্ট ব্যবসায়ী কামাল উল্লাহ, সাবেক পৌরসভা যুবলীগের সভাপতি শাহ কামাল চৌধুরী, ও সাবেক পৌর আওয়া সাঃসম্পাদক এ জে এম হোসেন লিটন। সধারণ সম্পাদক পদে পৌর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম, বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, পৌর কাউন্সিলর সফিউল আলম চৌধুরী মুরাদ, সাবেক ছাত্র নেতা মোফাখর আলম চৌধুরী, সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেট মো. সামাদ, সাবেক যুবলীগ নেতা বদিউল আলম জসিম ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন।

কয়েকজন ভোটার ও কাউন্সিলর এর সাথে কথা হলে তারা জানান, সম্মেলন এসেছে নতুন নতুন প্রার্থীরা ভীড় করছে। যাদেরকে আওয়ামী লীগের আন্দোলন সংগ্রামে দেখা যায় নাই তারাও নিজেদেরকে ত্যাগী আখ্যায়িত করে আমাদের তৃণমূলের কর্মীদের কাছে ধর্ণা দিচ্ছেন সমর্থন পাওয়ার জন্য। এখানে অনেক প্রার্থী থাকলেও সভাপতি পদে মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম ও কাউন্সিলর মামুন উদ্দিন মামুনের মধ্যে প্রতিদ্বন্ধিতা হবার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে এখনো পর্যন্ত মেয়র বদিউল আলম অনেকটা এগিয়ে রয়েছেন। সাধারণ সম্পাদককের মধ্যে কাউন্সিলর শামীম, ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর ও কাউন্সিলর মুরাদের মধ্যে ত্রি-মুখী প্রতিদ্বন্ধিতা হাবার সম্ভাবনা রয়েছে।

অধিক প্রার্থী এবং সম্মেলন বিষয়ে সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লা আল বাকের ভূইঁয়া জানান, আমাদের দলে অবাধ গণতন্ত্র চর্চার প্রতিফলনই প্রার্থীর ছড়াছড়ি। প্রতিটি ওয়ার্ডে ও ইউনিয়নে যে পদ্ধতিতে সম্মেলন হয়েছে পৌরসভায়ও সেই পদ্ধতি অনুসরণ হবে। প্রথমে প্রার্থী ও নেতাদের সমন্বয়ে একটি সমঝোতা প্রক্রিয়া হবে, এটা না মানলে ভোটের মাধ্যমে তৃণমূলের নেতা-কর্মীরা তাদের পছন্দের ত্যাগী ও যোগ্য নেতৃত্ব বেছে নেবে।

সিভয়েস/এএইচ

মো. ইমরান হোসেন, সীতাকুণ্ড

সর্বশেষ

পাঠকপ্রিয়