Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


বুলবুলের মোকাবেলায় রেড ক্রিসেন্টের মাইকিং

প্রকাশিত: ১০:১৭, ৯ নভেম্বর ২০১৯
বুলবুলের মোকাবেলায় রেড ক্রিসেন্টের মাইকিং

ছবি : সিভয়েস

ঘূর্ণিঝড় 'বুলবুল' মোকাবেলায়  চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ব্যবস্থাপনায় ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর স্বেচ্ছাসেবক কর্তৃক নগরীর বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা শুরু করেছে।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় আন্দরকিল্লাস্থ যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কার্যালয়ে একটি কন্ট্রোল রুম (০১৬৭৫৬২৮৮৪২) চালু করা হয়েছে। একই সাথে যেকোন প্রাকৃতিক বিরূপ পরিস্থিতিতে উপকূলবর্তী এলাকার সিপিপি স্বেচ্ছাসেবক ও উপজেলা পর্যায়ে বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের কন্ট্রোল রুমের নির্দেশনা মোতাবেক দুর্যোগ মোকাবেলা করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) নগরের ২৬নং ওয়ার্ড হালিশহর, ৩৭নং ওয়ার্ড মুনীরনগর,৩৮নং ওয়ার্ড দক্ষিণ মধ্যম হালিশহর ও ১০নং ওয়ার্ড উত্তর কাট্টলি, ১১নং ওয়ার্ড দক্ষিণ কাট্টলি  ও ৩৯ নং ওয়ার্ড দক্ষিণ হালিশহর, ৪৯নং ওয়ার্ড উত্তর পতেঙ্গা, ৪১নং ওয়ার্ড দক্ষিণ পতেঙ্গা, ১৮নং ওয়ার্ড পূর্ব বাকলিয়া, ৩৩নং ওয়ার্ড ফিরিঙ্গি বাজার, ৩৪নং ওয়ার্ড পাথরঘাটা, ৩৫নং ওয়ার্ড বক্সিরহাটে মাইকিং করছে রেড ক্রিসেন্ট।

এছাড়া, নগরীর ঝুঁকিপূর্ণ পাহাড়সমূহ মতিঝর্ণা, বাটালি হিল, আকবরশাহ পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। পাশাপাশি ১০ জন স্বেচ্ছাসেবকের একটি টিম সমুদ্র উপকূলে মাইকিং প্রচারণা চালাচ্ছে।

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ঘূর্ণিঝড়ের সর্বশেষ পরিস্থিতি জানতে কন্ট্রোল রুমের নাম্বার অথবা যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল ০১৯০৫৪২১৬৯৭ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানের ইউনিট পর্যায়ের স্বেচ্ছাসেবক, মুক্তদল সদস্য সহ প্রায় ১০ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়