Cvoice24.com


বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৬ দোকানকে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১২:৪০, ৭ নভেম্বর ২০১৯
বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৬ দোকানকে লাখ টাকা জরিমানা

খুচরা বাজারে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও অসামঞ্জস্যপূর্ণ মূল্য তালিকা রাখার দায়ে ৬টি খুচরা দোকানকে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে নগরীর কাজির দেউরী, কর্ণফুলী শপিং কমপ্লেক্স ও বহদ্দারহাট বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এসব দোকানকে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহি অনুপম। অভিযানে বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সেলিম ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহিদা ফাতেমা চৌধুরী অংশ নেন।

অভিযানে কাজির দেউরীর ইলিয়াস স্টোর ও ভাই ভাই ডিপার্টমেন্টাল স্টোরকে ৫ হাজার টাকা করে, কর্ণফুলী মার্কেটের মেসার্স জালাল স্টোর ও মেসার্স মক্কা স্টোরকে ৫ হাজার টাকা করে, ২নং গেটস্থ মাবিয়া স্টোরকে ৫০ হাজার টাকা ও বহদ্দারহাট হক মার্কেটের মা-বাবা স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফোরকান এলাহি অনুপম জানান, পেঁয়াজের বাজারমূল্য নিবিড়ভাবে পর্যালোচনা এবং পাইকারি বাজারে মূল্যহ্রাসের ক্ষেত্রে খুচরা বাজারে প্রভাব বিশ্লেষণের অংশ হিসেবে হিসেবে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত অভিযান পরিচালিত হয়। এসময় অতিরিক্ত মূল্যে খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি, মূল্য তালিকার সাথে অসামঞ্জস্যপূর্ণভাবে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ৬টি খুচরা দোকানিকে জরিমানা করা হয়েছে।

-সিভয়েস/এএফ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়