Cvoice24.com


পটিয়ার পূর্ব মুকুটনাইটে বৌদ্ধ সম্মেলন ও চীবরদান অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫:১০, ৩ নভেম্বর ২০১৯
পটিয়ার পূর্ব মুকুটনাইটে বৌদ্ধ সম্মেলন ও চীবরদান অনুষ্ঠিত

ছবি : সিভয়েস

অষ্টপরিস্কার, সংঘদানসহ নানা ধর্মীয় কর্মসুচি ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পূর্ব মুকুটনা্ইট ধর্মাঙ্কুর বিহারে দানোত্তম কঠিন চীবর দান ও বৌদ্ধ সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

এ কর্মসুচিতে যোগদানকারীরা সকলে বৌদ্ধে অহিংস চেতণায় মৈত্রিময় সমাজ প্রতিষ্ঠার আহ্বান জানান।

এতে ধর্মীয় দেশনা, অষ্টপরিস্কার ও সংঘদানের মধ্যদিয়ে প্রথম পর্বে স্বাগত বক্তব্য রাখেন বিহার পরিচলানা কমিটির সভাপতি ওস্তাদ প্রকাশ কান্তি বড়ুয়া।

তৃতীয় পর্বের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শিক্ষক দিপক কান্তি বড়ূয়া এবং শিক্ষক সেবপ্রিয় বড়ুয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোক্তা ট্রাস্টি সার্জেন্ট এম নাজিম উদ্দিন।

বিকাশ বড়ুয়া মুকুট এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তেরকাটা সদ্ধর্ম বৌদ্ধ বিহারের সভাপতি অনুপম বড়ুয়া, সমাজ অনুরাগী বেসান্তর বড়ুয়া বাচ্চু, নাট্যকর্মী প্রতাপ বড়ুয়া, সমাজ অনুরাগী নুরুল সলাম বিএ, বাংলাদেশ বৌদ্ধ সেবাসদনের যুগ্ম মহাসচিব অশোক বড়ুয়া বাবু।

প্রথম পর্বে ধর্মীয় দেশনা দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাচ্যভাষা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু। দ্বিতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোতাহের ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু ও ১০ নং ধলঘাট ইউনিয়নের চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুন। এই পর্বে আরো ধর্ম নির্দেশনা দেন ভদন্ত বিশ্বমিত্র স্থবির, শীলপাল স্থবির ও শীলরত্ন স্থবির।

এছাড়া কৃতিশিক্ষার্থী সুপ্রতীপ বড়ুয়া, সুবর্ণ বড়ুয়া, অন্তু বড়ুয়া, প্রত্যয় বড়ুয়া, চন্দ্রিকা বড়ুয়া টুম্পা ও উর্মিলা বড়ুয়াকে সম্মাণনা দেয়া হয়।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়