Cvoice24.com


"স্বাধীন কন্ঠ" পত্রিকার জমকালো বর্ষপূর্তি উদযাপিত

প্রকাশিত: ১৫:০২, ৩ নভেম্বর ২০১৯

ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়া থেকে প্রচারিত ও প্রকাশিত মাসিক বাংলা পত্রিকা ও প্রবাসীদের জনপ্রিয় পত্রিকা "স্বাধীন কন্ঠ" চতুর্থ বর্ষে পদার্পন করেছে।

গত ২৭ অক্টোবর ব্যাংকসটাউনের লিবার্টি প্যালেসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বর্ষপূর্তি পালন করে পত্রিকাটি।

প্রতিষ্ঠার শুরু থেকে সকল শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপন দাতাদের সাথে নিয়ে নিয়মিত বর্ষপূর্তি পালন করে আসছে স্বাধীন কন্ঠ পরিবার।

বর্ষপূর্তী অনুষ্ঠান শুরু হয় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতপরিবেশনের মধ্য দিয়ে। পরে স্থানীয় শিল্পী মিঠু ও তার দল গান পরিবেশন করে।

পরে স্বাধীন কন্ঠ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান সুমন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বলেন,দেশ থেকে হাজার মাইল দূরে এসে বাংলা সংস্কৃতির চর্চায় একটি পত্রিকার কোনো বিকল্প নেই, দেশের শত বিভক্তির মাঝেও স্বাধীন কন্ঠ পুরোপুরি নিরপেক্ষ থাকার চেষ্টা করেছে। স্বাধীন কন্ঠের সাথে শুধু বাংলাদেশিই নয় পাশাপাশি উপমহাদেশের অন্যান্য কম্যুনিটির সম্পৃক্ততার রয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের বিখ্যাত শিল্পী আপেল মাহমুদ। বক্তব্য রাখেন স্বাধীন কন্ঠের প্রেসিডেন্ট কাজী আরমান ও চেয়ারম্যান কাজী এন সাফা আলমগীর ।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার বাংলাদেশী কম্যুনিটির বিভিন্ন পেশার পাঠকদের মতামত তুলে ধরা হয়। বর্ষপূর্তি উপলক্ষে শুভেচ্ছা বার্তা পাঠান এমপি টনি বার্ক ও বাংলাদেশের তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ ।  

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়