Cvoice24.com


চবি ভর্তি পরীক্ষায় ফ্রি বাস : চার পরিবহন মালিকের বদান্যতা

প্রকাশিত: ০৮:৫০, ৩০ অক্টোবর ২০১৯
চবি ভর্তি পরীক্ষায় ফ্রি বাস : চার পরিবহন মালিকের বদান্যতা

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার্থে বাস মালিকরা নিজেরাই স্বপ্রণোদিত হয়ে করেছেন ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা। গত ২৭, ২৮, ২৯ এ তিনদিন চারজন বাস মালিক নিঃস্বার্থভাবে ফ্রি বাসসেবা দিয়েছেন।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার্থে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা করেছেন চার পরিবহন মালিক- আজ বুধবার (৩০ অক্টোবর) এটা জানিয়েছেন বিআরটিএ ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

তিনি বলেন, গত ২৬ অক্টোবর বেসরকারি পরিবহনের মালিকদের প্রতি অনুরোধ করেছিলাম। যাতে ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার্থে পরিবহন মালিকরা এগিয়ে আসেন। পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে এবং যাতায়াতের ক্ষেত্রে তারা যাতে কোনো ধরনের ভোগান্তির শিকার না হয় সে ব্যাপারে পরিবহন মালিকদেরকে সহযোগিতা চেয়েছিলাম। আমার এ আহ্বানে ৪ জন পরিবহন মালিক সাড়া দিয়েছেন। 

তাদের দেয়া ৫টি বাস গত তিনদিন ধরে চবি ভর্তি পরীক্ষার্থীদের সেবায় নিয়োজিত ছিলো। তাদের এ বদান্যতার ফলে গত ৩ দিনে অসংখ্য ভর্তি পরীক্ষার্থী নির্বিঘ্নে যাতায়তের মাধ্যমে পরীক্ষা দেয়ার সুযোগ পেয়েছে।

এ কাজের মাধ্যমে ৪  বাস মালিক নিঃসন্দেহে একটি নজির সৃষ্টি করেছেন উল্লেখ করে তিনি বলেন, যেখানে কিছু বাস মালিক ও চালক-হেলপাররা ভর্তি পরীক্ষাকে পুঁজি করে বাড়তি আয়ের ধান্ধায় লিপ্ত থাকে সেখানে এরা  নিঃস্বার্থভাবে স্বেচ্ছায় এগিয়ে এসেছেন। 

তাদের এ কাজের সাথে সম্পৃক্ত থাকতে পেরে আমিও নিজেকে ধন্য মনে করছি। বাস মালিকরা প্রতিদিন উপস্থিত থেকে যাত্রার বিষয় সরাসরি তত্ত্বাবধান করেছেন। বাসে ত্রুটি দেখা দিলে তা দ্রুত সারিয়ে নিয়ে বাস সচল রেখেছেন। 

আমি সার্বক্ষণিক তাদের সাথে যোগাযোগ রেখেছি, বারবার ফোন দিয়ে তাদের বিরক্ত করেছি, সময়মতো বাস ছাড়া নিশ্চিত করে তাদের সহযোগিতা করেছি ।  এ কাজের মাধ্যমে তারা একটি মানবিক ও সামাজিক দায়িত্ব পালন করেছেন। সমাজের সকলেরই যার যার অবস্থান থেকে এভাবে ভালো কাজে এগিয়ে আসা উচিত। তাহলে আমরা একটি মানবিক সমাজ গড়ে তুলতে সক্ষম হবো। 
বিআরটিএ ম্যাজিস্ট্রেট এজন্য এ মহৎহৃদয় পরিবহন মালিকদের  অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসাথে তাদেরকে ‌‘জনবান্ধব পরিবহন ব্যবসায়ী’ হিসেবে ঘোষণা দেন।

এস এম মনজুরুল হক বলেন, পরিবহন মালিকদের  পাশাপাশি আমিও অফিসের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিতে করে প্রতিদিন সকালে শহরের বিভিন্ন পয়েন্ট থেকে পরীক্ষার্থীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে দেয়ার মতো ক্ষুদ্র দায়িত্ব পালন করতে পেরেছি। এতে নিজেকে ধন্য মনে করছি।

-সিভয়েস/এমএম/আই
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়