Cvoice24.com


উখিয়ায় মদের আড্ডা থেকে ছেলেসহ সাবেক আওয়ামী লীগ নেত্রী গ্রেফতার

প্রকাশিত: ০৫:০৮, ২৯ অক্টোবর ২০১৯
উখিয়ায় মদের আড্ডা থেকে ছেলেসহ সাবেক আওয়ামী লীগ নেত্রী গ্রেফতার

ছবি: সিভয়েস

থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে উখিয়ার সাবেক আওয়ামী লীগ নেত্রী খুরশিদা করিম, তার ছেলে শ্রমিকলীগ উখিয়া উপজেলা সেক্রেটারি সুজন মাহমুদ আটক হয়েছেন। তাদের সাথে আটক করা হয়েছে আরো দুইজনকে।

উখিয়া থানা পুলিশের ওসি আবুল মনসুরের নির্দেশনায় থানার এস আই রাজু আহমেদ গাজীর নেতৃত্বে একদল পুলিশ সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কোটবাজার মনি মার্কেট এলাকার খুরশিদা করিমের বাসায় চলা মাদকের আড্ডায় অভিযান পরিচালনা করে। 

এসময় কিছু মাদক ব্যাবসায়ী মাদক নিয়ে পালিয়ে গেলেও পুলিশ মাদক বিক্রির বিভিন্ন সরঞ্জামসহ সাবেক আওয়ামী লীগ নেত্রী খুরশিদা করিম (৪৮),তার ছেলে সুজন মাহমুদ (২৮), রুমখাঁ চরপাড়া গ্রামের আনোয়ার হোসেন (২২),ফলিয়াপাড়া গ্রামের শাহাজাহান (২৮) আটক করে ।

পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করলে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী আসামিদের দণ্ডবিধি ১৮৬০ সালের সংশ্লিষ্ট ধারায় প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

উল্লেখ্য, গত বছরের ৩০ অক্টোবর কক্সবাজার বিমানবন্দর থেকে ১ হাজার ৯২৫ পিস ইয়াবাসহ খুরশিদা করিম আটক হয়েছিলেন। সে সময় তিনি নভোএয়ারের যাত্রী ছিলেন। বিমানবন্দরের যাত্রী ভবনে প্রবেশ করার সময় গেইটে তল্লাশিতে তার ভ্যানিটি ব্যাগে ইয়াবা ধরা পড়ে। পরে ভ্যানিটি ব্যাগ থেকে ১ হাজার ৯২৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

এ ব্যাপারে কক্সবাজার সদর থানায় ১৯৯০ সালের ১৯(১) এর ৯ (থ) ধারায় মামলা দায়ের করে। এই মামলায় জামিনে এসে পুনরায় ইয়াবা কারবারে জড়িয়ে পড়েন খুরশিদা করিম।

এ ব্যাপারে যোগা্যোগ করা হলে উখিয়া থানার ওসি আবুল মনসুর বলেন,আমাদের কাছে তথ্য ছিল আটক মাদক কারবারি খুরশিদা করিমের বাড়িতে নিয়মিত মাদকের আড্ডা বসতো এবং বিভিন্ন এলাকার মাদকসেবীরা তার বাড়িতে এসে মাদক সেবন করতো।

এ ব্যাপারে থানা পুলিশের নজরদারি ছিল, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উখিয়া থানা পুলিশের একটি দল খুরশিদা করিমের বাড়িতে অভিযান পরিচালনা করে।  অভিযানের সময় কিছু মাদক সেবনকারী পালিয়ে গেলেও মাদকের বিভিন্ন সরঞ্জামসহ খুরশিদা করিমের ছেলেসহ ৩ জনকে আটক করে নিয়ে আসার পথে খুরশিদা করিম  বাধা প্রদান করেন। পরে পুলিশ মাদক কারবারি খুরশিদা করিমসহ আসামিদের গ্রেফতার করে। আসামিদের ভ্রাম্যমাণ আদালতে প্রেরণ করলে ম্যাজিস্ট্রেট আসামিদের অপরাধ বিবেচনায় প্রত্যেককে ১ মাসের সাজা প্রদান করেন।

সিভয়েস/আই


 

উখিয়া প্রতিনিধি 

সর্বশেষ

পাঠকপ্রিয়