Cvoice24.com


ইনানীতে ৪০ কোটি টাকার মূল্যের ৮ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা আটক

প্রকাশিত: ০৪:৪৬, ২৮ অক্টোবর ২০১৯
ইনানীতে ৪০ কোটি টাকার মূল্যের ৮ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা আটক

ছবি: সিভয়েস

কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকত এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৮ লক্ষ পিস ইয়াবাসহ মো. জামাল হোসেন নামের এক রোহিঙ্গাকে আটক করেছে  র‍্যাব-১৫। এ সময় র‍্যাবের অবস্থান টের পেয়ে ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত অন্যরা ট্রলারযোগে পালিয়ে যান।

রোববার (২৭ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে ইনানী পাটুয়ারটেক পয়েন্ট থেকে তাকে আটক করা হয়। আটক জামাল টেকনাফের উনছিপ্রাং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প ২২ এর আওতাধীন ডি-২ ব্লকের মো. হোছনের ছেলে।

মাদক পাচার প্রতিরোধ ও কারবারিদের আইনের আওতায় নিয়ে আসতে মাদকবিরোধী চলমান অভিযানে প লাখ লাখ ইয়াবা উদ্ধার এবং কারবারিদের আটক করা হচ্ছে।

র‍্যাব-১৫ সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবার একটি বড় চালান ইনানীর হোটেল রয়েল টিউলিপের এক কিলোমিটার দক্ষিণে পাটুয়ার টেক ব্রিজের পশ্চিম দিক দিয়ে ঢুকছে এমন সংবাদ পায় র‍্যাব। পরে র‍্যাবের চৌকস দল অভিযান পরিচালনা করে। এসময় ট্রলারে বস্তাভর্তি ইয়াবা আনলোড করার সময় ওই রোহিঙ্গাকে আটক করা হয়। 

র‍্যাবের অবস্থান টের পেয়ে এ ইয়াবা চোরাচালানে সম্পৃক্ত নুর হাফেজসহ ৫/৬ জন ট্রলারযোগে পালিয়ে যান। পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে বস্তা তল্লাশি করে ৮ লক্ষ ইয়াবা পাওয়া যায়। উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক বাজারমূল্য ৪০ কোটি টাকা। তিনি আরো জানান, এটি এ বছরে সর্বোচ্চ পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনা।

আটক জামালকে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক ইয়াবা পাচারকারিদের ধরতে র‍্যাবের অভিযান অব্যাহত আছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

সিভয়েস/আই

উখিয়া প্রতিনিধি  

সর্বশেষ

পাঠকপ্রিয়