Cvoice24.com


টি-শার্ট নিয়ে কেন্দ্রীয় নির্দেশনা মানছে না চবির বিভিন্ন গ্রুপ

প্রকাশিত: ১০:২২, ২৭ অক্টোবর ২০১৯
টি-শার্ট নিয়ে কেন্দ্রীয় নির্দেশনা মানছে না চবির বিভিন্ন গ্রুপ

ছবি: সিভয়েস

কেন্দ্রীয় নিষেধাজ্ঞা অমান্য করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বগির নামে টি-শার্ট পরিধান করছে বিভিন্ন গ্রুপ-উপগ্রুপ। রোববার (২৭ অক্টোবর) সকাল থেকে প্রথম দিনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন এমন টি-শার্ট পরিধান করে প্রায় চারটি গ্রুপের নেতাকর্মীদেরকে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে দেখা গেছে।

এর আগে গত ২২ অক্টোবর শাখা ছাত্রলীগের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধের পাশাপাশি বগির নামে টি-শার্ট , চিকা, প্ল্যাকার্ড ও স্লোগান নিষিদ্ধ করে নির্দেশনা জারি করে কেন্দ্রীয় সংসদ। অথচ তা অমান্য করে টি-শার্ট বানিয়েছে ৪টি গ্রুপ।

টি-শার্ট বানানো চারটি গ্রুপের মধ্যে ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স), বিজয়, রেড সিগনাল (আর এস) ও বাংলার মুখকে (বিএম) দেখা গেছে। 

এ বিষয়ে  শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে শাটলের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। তারপরও যদি কেউ গ্রুপের নাম ব্যবহার করে তার দায়িত্ব ছাত্রলীগ নেবে না। পাশাপাশি আমরা জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় সাংবাদিকদের বলেন, বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধের নির্দেশনাটি দু'বছর আগের। এটি নতুন কিছু নয়। ছাত্রলীগের নির্দেশনাটি যারা মানছে না, তারা কিভাবে ছাত্রলীগকে ওন করে বা এর পেছনে কি উদ্দেশ্যে আছে- তা আমাদের বোধগম্য নয়। আমরা যেহেতু একটি অভিযোগ পেয়েছি, ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দর সঙ্গে কথা বলে বিষয়টি যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

-সিভয়েস/এএফ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়