Cvoice24.com


শিল্পীদের পদচারণায় উৎসবমুখর বিএফডিসি

প্রকাশিত: ০৯:১৫, ২৫ অক্টোবর ২০১৯
শিল্পীদের পদচারণায় উৎসবমুখর বিএফডিসি

নানা জল্পনা-কল্পনা শেষে অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আজ (শুক্রবার) অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সমিতির কার্যালয়ে সকাল ৯টায় ভোট শুরু হয় যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইতোমধ্যে বিএফডিসিতে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ  চলছে। এখন পর্যন্ত নির্বাচন নিয়ে কোনো অপ্রীতিকর ঘটনার দেখা মেলেনি। প্রার্থীদের কেউ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেননি।

সমিতির ২১টি পদের মধ্যে নির্বাচন হচ্ছে ১৮টি পদের, যাতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৭ জন প্রার্থী। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি তিন পদের প্রার্থী তারা হলেন সুব্রত (সাংগঠনিক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ) সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিশার প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা মৌসুমী, আর সাধারণ সম্পাদক পদে জায়েদের বিপক্ষে লড়ছেন ইলিয়াস কোবরা। এছাড়া সহ-সভাপতি পদে লড়ছেন-মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল ও নানা শাহ। এখান থেকে দু’জন নির্বাচিত হবেন।

সাংকো পাঞ্জা ও আরমান সহ-সাধারণ সম্পাদক পদে, জাকির হোসেন ও ডন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে এবং নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনুন হাসান ইমন আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
আফজাল শরীফ, আলীরাজ, আলেকজান্ডার বো, আসিফ ইকবাল, বাপ্পারাজ, রোজিনা, অঞ্জনা সুলতানা, অরুণা বিশ্বাস, জেসমিন, শামীম খান, মারুফ আকিব, রোজিনা, নাসরিন ও জয় চৌধুরী ১১টি কার্যকরী সদস্য পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট দিয়েছেন সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। তিনি এবার সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে লড়ছেন। ভোট দিয়ে ফেরার পথে নির্বাচনী পরিবেশ সম্পর্কে জানতে মৌসুমীকে ঘিরে ধরেন সাংবাদিকরা।
সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে কিনা এমন প্রশ্নে প্রার্থী মৌসুমী বলেন, ‘চমৎকার আবহাওয়া। ভোটগ্রহণ কেন্দ্র করে নিরাপত্তাব্যবস্থা বেশ জোরদার। বলতে গেলে অসাধারণ পরিবেশ। ভোটগ্রহণ সুষ্ঠু হচ্ছে বলেই মনে হচ্ছে। অপ্রীতিকর কোনো ঘটনা চোখে পড়েনি এখন পর্যন্ত।

তিনি আরও বলেন, ‘প্রশাসনিক দিক থেকে আমরা প্রচণ্ড হেল্প পাচ্ছি। বিশাল একটা আয়োজন। সব কিছু মিলে ভালো লাগছে আমার। এমন নির্বাচন চললে জয় প্রত্যাশা করি।’

এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নির্বাচনে মোট ভোটার ৪৪৯ জন।

নির্বাচন উপলক্ষে পুলিশ মোতায়েন করে এফডিসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শুধু ভোটার, সাংবাদিক ও নির্বাচন সংশ্লিষ্টদের এফডিসির গেট দিয়ে ঢুকতে দেয়া হচ্ছে। ভোটাররা এফডিসির গেটে পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে প্রবেশ করছেন। বিশেষ পরিচয়পত্র নিয়ে সাংবাদিকরা ভেতরে প্রবেশ করছেন।

-সিভয়েস/জেআইএস/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়