Cvoice24.com


শিক্ষার্থীদের ওপর হামলাসহ সার্টিফিকেট আটকানোর হুমকি চবি কর্মচারীর

প্রকাশিত: ০৭:১৩, ২২ অক্টোবর ২০১৯
শিক্ষার্থীদের ওপর হামলাসহ সার্টিফিকেট আটকানোর হুমকি চবি কর্মচারীর

শরীফুল ইসলাম

 শিক্ষার্থীদের ওপর হামলাসহ সার্টিফিকেট আটকে রাখার হুমকির অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক কর্মচরীর বিরুদ্ধে। অভিযুক্ত শরীফুল ইসলাম ‘মহসিন’ নামক একটি কটেজের মালিক। মূলত তার কটেজে থাকা কয়েকজন শিক্ষার্থীকেই বের হয়ে যেতে এমন হুমকি দেন শরীফুল।

সোমবার (২১ অক্টোবর) গভীর রাতে মুঠোফোনে এমন হুমকি প্রদান করা হয় বলে জানান কটেজটির শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীদের অভিযোগ, সম্প্রতি কটেজের পানি ও বিদ্যুৎ সমস্যা দেখা দিলে তারা তা নিরসন করার অনুরোধ করেন। কিন্তু কটেজ মালিক শরীফুল উল্টো শিক্ষার্থীদের ভালো না লাগলে কটেজ ছেড়ে চলে যেতে বলেন। এসব বিষয়ে প্রতিবাদ করলে মেসে বসবাসরত শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন শরীফ।

এ বিষয়ে মুঠোফোনে হুমকির শিকার ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী আরজু মিয়া বলেন, গতকাল রাত ১২ টার দিকে আমার মুঠোফোনে একটি নম্বর (০১৭৩৫৭৯৭৩২৮) থেকে কল করে অশালীন ভাষায় গালিগালাজ করতে থাকেন অজ্ঞাত একজন। এসময় ওই ব্যক্তির পরিচয় জানতে চাইলে অপর প্রান্ত থেকে কটেজ না ছাড়লে হাত-পা ভেঙে দেয়ার হুমকি প্রদান করা হয়। শুধু আমাকে নয় গতকাল রাতে আরো কয়েকজনকে ওই নম্বর থেকে হুমকি দেয়া হয়েছে।

এদিকে একই কটেজের বাসিন্দা ও গণিত বিভাগের শিক্ষার্থী মুশফিক রাহাত বলেন, আগামী মাসে বিশ্ববিদ্যালয়ের প্রায় সবকটি বিভাগে পরীক্ষা শুরু হবে। এমতাবস্থায় কটেজ ছেড়ে দিলে ভোগান্তিতে পড়তে হবে আমাদের। কিন্তু কটেজ মালিক দ্রুত ছেড়ে দিতে আমাদের হুমকি দিচ্ছে। তা না হলে তিনি আমাদের সার্টিফিকেট পেতেও সমস্যা করবেন বলে হুমকি দেন। তাই আমরা নিরাপত্তা নিয়ে চিন্তায় আছি।

তবে হুমকির বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, আমার কটেজে অনেক সমস্যা আছে। তাছাড়া সব সমস্যা সমাধান করতে যেই টাকার প্রয়োজন, সেটা আমার কাছে এখন নেই। তাই আমি তাদেরকে চলে যেতে বলেছি। যেহেতু তারা টাকা দিয়ে থাকছে, তাই তাদের ওপর অবিচার হচ্ছে। কিন্তু তাদেরকে চলে যেতে বলায় তারা আমার সাথে অশোভন আচরণ করেছে।

-সিভয়েস/এএফ/আই
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়