Cvoice24.com


আছিফুর রহমান শাহীন সাউথ এশিয়ান ফোরামের সদস্য নির্বাচিত

প্রকাশিত: ১৬:৩২, ২১ অক্টোবর ২০১৯
আছিফুর রহমান শাহীন সাউথ এশিয়ান ফোরামের সদস্য নির্বাচিত

সাউথ এশিয়ান ফোরামের নব-নির্বাচিত কার্যকরী কমিটির সদস্য আছিফুর রহমান শাহীন।

সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন মিরসরাইয়ের তরুণ উদ্যোক্তা আছিফুর রহমান শাহীন। সম্প্রতি দক্ষিণ এশিয়ার আট দেশের পঁয়তাল্লিশ জন তরুণকে নিয়ে গঠিত কমিটিতে তাঁকে কার্যকরী কমিটির সদস্য নির্বাচিত করা হয়

আছিফুর রহমান শাহীন বর্তমানে নেপালের ইয়ুথ রিসার্চ এবং ডেভেলভমেন্টের (ওয়াই. ডি. সি.) কান্ট্রি কোঅরডিনেটর হিসাবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকা ব্রাদার্স ইউনিয়ন ক্রিকেট কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য, কালের কণ্ঠ শুভ সংঘের চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এছাড়া ইতিপূর্বে তিনি ভারত সরকারের ডেলিগটস হয়ে ভারত, নেপাল বাংলাদেশ ২য় কনফারেন্স -নেপাল, ইন্টারন্যাশনাল ইয়ুথ পলিসি কনফারেন্স -নেপাল এ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ থেকে একজন আহবায়ক ও সাতজন তরুণ নিয়ে গঠিত কমিটির অন্যান্যরা হলেন রায়হান কবির রনো (আহবায়ক), কার্যনির্বাহী সদস্য সুকান্ত দাশ,  মাফরুহা আক্তার আখি, তাজুল ইশলাম,মাসরুফা জান্নাত, নজরুল ইশলাম, নাইমুল ইশলাম।

কলকাতার হাতির বাগ, সুবাস ভবনে সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের প্রথম সভায় এ কমিটি গঠন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ভারত বাংলাদেশ পাকিস্তান পিপলস ফোরামের সাধারণ সম্পাদক প্রবীণ কমরেড মানিক সমারদার। এর আগে তিন জাতি সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত জাসদ সভাপতি জনাব মাইন উদ্দিন খান বাদল (এম. পি)।

আগামী ২০২০ সালের মে মাসের মধ্যে ৮ দেশের পূর্নাঙ্গ কমিটি গঠনের পর আছিফুর রহমান শাহীনের প্রস্তাব অনুযায়ী ও বাংলাদেশী তরুণদের আবেদনের প্রেক্ষিতে ২০২০ সালের জুলাই মাসে কক্সবাজারে সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের ১ম কনফারেন্স অনুষ্ঠিত হবে।

সিভয়েস/এএস


 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়