Cvoice24.com

অবৈধভাবে বন্ড সুবিধায় আনা পণ্য গুদামজাত
নগরে ক্লিপটন গ্রুপের বন্ডের ২০৫টন পণ্য জব্দ

প্রকাশিত: ১৫:২০, ১৭ অক্টোবর ২০১৯
নগরে ক্লিপটন গ্রুপের বন্ডের ২০৫টন পণ্য জব্দ

নগরের আতুরার ডিপো থেকে সাড়ে ৪ কোটি টাকার শুল্ক ফাঁকি দিয়ে বন্ড সুবিধায় আনা ক্লিফটন গ্রুপের ২০৫ টন তৈরি পোশাক শিল্পের কাঁচামাল জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেট।

গত ১৫ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যায় আতুরার ডিপো এলাকার আমিন জুট মিলের তিনটি গুদামে অভিযান চালিয়ে বন্ড কমিশনারেটের একটি দল এসব কাঁচামাল জব্দ করে। গুদামগুলো বন্ড কমিশনারেটের অনুমোদন ছাড়াই ব্যবহার করছিল প্রতিষ্ঠানটি।

জানা যায়, অনুমোদন ছাড়া আমিন জুট মিলের তিনটি গুদাম ভাড়া নিয়ে এসব বন্ডেড পণ্য মজুদ করছিল প্রতিষ্ঠানটি। অভিযানে দেখা যায়, এসব গুদাম থেকে গার্মেন্টস তৈরির কাঁচামাল কাভার্ডভ্যানে তোলা হচ্ছিল। একে একে তিনটি গুদামেই ক্লিফটন গ্রুপের বন্ড সুবিধায় আনা এসব পণ্য পাওয়া যায়।

পরে ১৬ অক্টোবর কায়িক পরীক্ষার পর গুদামে প্রায় ২০৫ মেট্রিক টন কাপড়ের এক্সেসরিজ পাওয়া যায়। যার বিপরীতে প্রাথমিকভাবে প্রায় সাড়ে ৪ কোটি টাকার শুল্ক ফাঁকি হয়েছে বলে জানান বন্ড কমিশনারেটের কর্মকর্তারা।

জব্দ করা পণ্যগুলোর মধ্যে রয়েছে- ১৩১ মেট্রিক টন ইলাস্টি, ২৫ টন সুইং থ্রেড ও প্রায় ৪৯ মেট্রিক টন ট্যাগ পিন, ইন্টারলাইনিং, গাম টেপ, হ্যাংগার, সাইজার, ফোল্ডেড পেপার বক্স, প্লাস্টিক রিং স্পাইডার, রাবারসহ অন্যান্য এক্সেসরিজ।

এ বিষয়ে চট্টগ্রাম বন্ড কমিশনারেট মোহাম্মদ আজিজুর রহমান জানান, আমাদের কাছে তথ্য ছিল চট্টগ্রামের ক্লিফটন গ্রুপ বন্ড সুবিধায় আনা বেশ কিছু পণ্য গত দুই বছর থেকে অবৈধভাবে আমিন জুট মিলের গুদামে রাখছে। তাই অভিযান পরিচালনা করে সেগুলো জব্দ করা হয়েছে। এসময় হাতেনাতে একটি কাভার্ডভ্যানও আটক করা হয়। পরে ভাড়া নেয়া তিনটি গুদাম সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে খুব দ্রুত আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

-সিভয়েস/এএফ/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়