image

আজ, রবিবার, ৭ জুন ২০২০ ,


সাতকানিয়া উপজেলা ও কধুরখীল ইউপি'র ভোটগ্রহণ চলছে

সাতকানিয়া উপজেলা ও কধুরখীল ইউপি'র ভোটগ্রহণ চলছে

ছবি : সিভয়েস

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন ও বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে আসা নাজিম উদ্দীন বলেন, ইভিএম ভোট গ্রহণ হচ্ছে। ভোট দিতে সময় লাগছে। প্রথমবারের মতো ইভিএম ভোট হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মধ্য রূপকানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. হেলাল উদ্দীন বলেন, সকাল থেকে সুন্দরভাবে ইভিএমে ভোট হচ্ছে। সকাল ৮ থেকে ১১টা পর্যন্ত ১০০টির মতো ভোট পড়েছে।

সাতকানিয়া উপজেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা image গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী এম এ মোতালেব সিআইপি (নৌকা), বিএনপির প্রার্থী আবদুল গফফার চৌধুরী (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরী (মোটরসাইকেল)। 

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- তারান্নুম আয়েশা (প্রজাপতি) ও আনজুমান আরা বেগম (কলসি)। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী- মোহাম্মদ শাহজাহান (তালা), সালাহ উদ্দিন হাসান চৌধুরী (বই), মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা), বশির উদ্দিন আহমদ (ধানের শীষ), আছিফুর রহমান সিকদার (মাইক) ও ওমর ফারুক লিটন (নলকূপ)।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শেখ ফরিদ জানান, মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৩৮০ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৩৩ হাজার ৯৪ জন। ভোট কেন্দ্রে ১২৫ জন প্রিসাইডিং অফিসার, ৭০১ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৪০২ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১২৫টি কেন্দ্রে ৭০১টি বুথে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দ্বারা ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

থানা সূত্র জানায়, ১২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৯৩টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও অন্যান্য কেন্দ্রগুলোকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ১৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ প্লাটুন বিজিবি, ‌র‌্যাবের ৪টি টহল টিম কাজ করছে। প্রত্যেক কেন্দ্রে ২ জন করে সেনাসদস্য ইভিএম সংক্রান্ত টেকনিক্যাল সাপোর্ট দেয়ার জন্য নিয়োজিত আছেন।

কধুরখীল ইউপি নির্বাচন
বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচন ৯টি কেন্দ্রে সকাল ৯টা শুরু হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম জানান, চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সদস্য পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটাররা। আইনশৃঙ্খলা রক্ষায় বিজিবি, ‌র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা মাঠে রয়েছে। নির্বাচনী এলাকায় মোটর সাইকেল ও বহিরাগতদের চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে অংশ নিয়েছেন শফিউল আজম শেফু ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রেজাউল করিম খোকন এবং মোটর সাইকেল প্রতীকে আবু জাফর মোহাম্মদ মুছা।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, কধুরখীল ইউনিয়ন পরিষদের নির্বাচনী ৯টি কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনের পরিবেশ সুন্দর ও সুষ্ঠু রাখতে কাজ করছে। ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নে ভোটার রয়েছে ১০ হাজার ৮৪৩ জন। এরমধ্যে ৫ হাজার ৫৯০ জন পুরুষ ও ৫ হাজার ২৫৩ জন মহিলা ভোটার। ৯টি কেন্দ্রে ও ৩৫টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

সিভয়েস/এমআই/আই

আরও পড়ুন

বোয়ালখালীতে পরিত্যক্ত চিকিৎসালয়কে আইসোলেশন সেন্টার করার দাবি

বোয়ালখালী উপজেলার আহল্লা করলডেঙ্গা ইউনিয়নের দাশের দিঘীর পাড় সংলগ্ন বিস্তারিত

করোনা উপসর্গে ফেনীতে মারা গেলেন মিরসরাইয়ের বাসিন্দা

করোনা উপসর্গে আজমাল হোসেন (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (৬ জুন) বিস্তারিত

হাটহাজারীতে বখতেয়ার হত্যার দুই আসামি আটক

হাটহাজারী গড়দুয়ারা ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ বখতেয়ার বিস্তারিত

করোনা উপসর্গে সীতাকুণ্ডে এসআইয়ের মৃত্যু

সীতাকুণ্ডে করোনা উপসর্গে ইকরামুল ইসলাম (৪৫) নামে পুলিশের একজন উপ-পরিদর্শক বিস্তারিত

 করোনায় আক্রান্ত ভেবে ৫ তলা থেকে যুবকের লাফ

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ভেবে আত্মহত্যা করেছেন সুমন দেওয়ানজী (৩৬) বিস্তারিত

বাড়ি ফেরার পথে হামলা, চমেকে আশঙ্কাজনক অবস্থা বাঁশখালীর যুবকের 

বাঁশখালীতে বাড়ি ফেরার পথে জসিম উদ্দিন (৩৩) নামে এক যুবক দুর্বৃত্তের হামলার বিস্তারিত

বাঁশখালীতে বাঘ হত্যার পর ফেসবুকে বুনো উল্লাস!

বাঁশখালীতে একটি মেছোবাঘকে পিটিয়ে হত্যা করেছে স্থানীয় কিছু যুবক। হত্যার পর বিস্তারিত

চমেকে করোনা উপসর্গ নিয়ে হাটহাজারীর যুবকের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে হাটহাজারীর এক যুবকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার দুপুরে বিস্তারিত

পরিবারের ১১ সদস্যসহ করোনা আক্রান্ত বাঁশখালীর এমপি

চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনের সাংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী সহ বিস্তারিত

সর্বশেষ

ঐতিহাসিক ৬ দফা দিবস আজ

আজ ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস। ১৯৬৬ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ বিস্তারিত

৬ জুন/চট্টগ্রামে শনাক্ত ১৫৬ জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় চারটি ল্যাবের পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত বিস্তারিত

করোনায় আক্রান্ত মন্ত্রী বীর বাহাদুর  

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও বান্দরবানের সংসদ সদস্য বিস্তারিত

পরীক্ষায় ফেল করায় হোটেলে তরুণের আত্মগোপন, উদ্ধার করলো পুলিশ

নগরীর ব্রিক ফিল্ড রোডের বাসা থেকে রেজাল্ড দেখার কথা বলে বের হয়ে নিখোঁজ হওয়া বিস্তারিত

সর্বস্বত্ত্ব সংরক্ষিত, এই ওয়েব সাইটের যেকোন লিখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনি