Cvoice24.com


বিশুদ্ধ আওয়ামী লীগ চাই : কাদের

প্রকাশিত: ১৫:০৯, ১৩ অক্টোবর ২০১৯
 বিশুদ্ধ আওয়ামী লীগ চাই : কাদের

রাজনীতিতে স্থায়ী বলে কিছু নেই উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন,দুঃসময়ের ত্যাগী নেতাদের কোণঠাসা করে আওয়ামী লীগ টিকে থাকতে পারবে না। এজন্য ত্যাগী নেতাদের প্রাধান্য দিতে হবে। দলে ক্লিন ইমেজের লোক দরকার। সারাদেশে নতুন মডেলের ক্লিন ইমেজের নেতৃত্ব গড়ে তুলতে চাই। বিশুদ্ধ আওয়ামী লীগ চাই।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আগামী জাতীয় কাউন্সিলের আগেই সব মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার তাগিদ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘জাতীয় কাউন্সিলের আগেই তৃণমূলের মেয়াদ উত্তীর্ণ সব কমিটি গঠন করতে হবে। এ নিয়ে কারো গাফিলতি সহ্য করা হবে না। যারা পদ পেয়ে ছাড়তে চান না তারা মনে রাখবেন, আওয়ামী লীগে শেখ হাসিনা ছাড়া আমরা কেউই অপরিহার্য নয়। কোনো পদ কারো কাছে ইজারা দেওয়া হয়নি। পরিষ্কার বলে দিতে চাই, আজকে প্রভাব খাটাবেন, জোর করে পদ দখল করে রাখবেন, মনে হয় যেন মৃত্যুর আগে পদ ছাড়বেন না, এরকম লোকও আছেন।

অভ্যন্তরীণ বিরোধের বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করে ওবায়দুল কাদের বলেন, ঘরের মধ্যে ঘর করবেন না। মশারির মধ্যে মশারি খাটাবেন না। দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের কোণঠাসা করে আওয়ামী লীগ টিকে থাকতে পারে না। আজকে বসন্তের কোকিলরা যদি দলের নেতৃত্ব নেয়, তারা যদি প্রাধান্য পায়, আবারও দুঃসময় আসতে পারে। আবারও দুর্যোগ আসতে পারে। আবারও অমানিশা আসতে পারে। সে সময় হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও এই সুবিধাবাদী ও অপকর্মকারীদের খুঁজে পাওয়া যাবে না।

কাদের বলেন, আগামী দিনের আওয়ামী লীগ হবে আরও স্মার্ট, আধুনিক ও ক্লিন ইমেজের। আমরা স্মার্ট আওয়ামী লীগ চাই। আরও আধুনিক আওয়ামী লীগ চাই, বিশুদ্ধ আওয়ামী লীগ চাই। দূষিত রক্ত চাই না। দূষিত রক্ত বের করে দিয়ে আবার আওয়ামী লীগের সকল পর্যায়ে বিশুদ্ধ রক্ত সঞ্চালন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়ে গেছে। এই অ্যাকশন থেকে কোনো অপরাধী রেহাই পাবে না। মাদক, টেন্ডারবাজি, সন্ত্রাসী, চাঁদাবাজি ও জুয়াড়িরা কেউ ছাড় পাবেন না।

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার পৃষ্ঠপোষক বিএনপি গভীর খাদের কিনারে পৌঁছে গেছে। তাদের আন্দোলন করার কোনও শক্তি নাই, গলাবাজি ছাড়া।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে কাদের বলেন, মির্জা ফখরুল আজ বড় বড় কথা বলেন। বুকে হাত দিয়ে বলুন, হাওয়া ভবন, খাওয়া ভবন, লুটেরা ভবন, সারা বাংলাদেশকে লুট করেছেন। খুনে খুনে বাংলাদেশ রক্তনদী হয়ে গেছে। লাশে লাশে বাংলাদেশে লাশের পাহাড় হয়ে গেছে। বিচার কি হয়েছে? শাস্তি কি কেউ পেয়েছে? আজকে বড় বড় কথা বলেন, গলাবাজি করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার, কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. সাইদুর রহমান খান, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সদস্য মেরিনা জাহান প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় সভায় পরারাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এমপি, পাবনার এমপি গোলাম ফারুক প্রিন্স, রাজশাহীর এমপি এনামুল হক, আয়েন উদ্দিনসহ বিভাগের অন্যান্য আসনের এমপিরা উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়