Cvoice24.com


চমেকসু নির্বাচন : বিনা ভোটে নির্বাচিত হলেন যারা

প্রকাশিত: ১১:১৮, ১৩ অক্টোবর ২০১৯
চমেকসু নির্বাচন : বিনা ভোটে নির্বাচিত হলেন যারা

ফাইল ছবি।

এমবিবিএস কোর্সে ৫০টি আসন দিয়েই কে বি ফজলুল কাদের রোডে ৭৯ একর জায়গায় চট্টগ্রাম মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়। কলেজের স্মৃতিসৌধের পাশে একতলাবিশিষ্ট একটি সেমিপাকা ভবন দিয়ে শুরু হয় চমেক ছাত্র সংসদের।


মুক্তিযুদ্ধের চেতনায়, মুজিবের আর্দশে সন্ত্রাস ও মৌলবাদমুক্ত আধুনিক ও প্রগতিশীল ক্যাম্পাস গড়ার প্রত্যায়ে চমেকসু ২০১৯-২০২০ নির্বাচনে ছাত্রলীগ মনোনীত সভাপতি অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর,সহ-সভাপতি মোস্তফা আনোয়ারুল আউয়াল (রাফি) ও উপ-সহ-সভাপতি মাসুম বিল্লাহ মাহিন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদকে প্রীতম কুমার সাহা ও  সহ-সাধারণ সম্পাদকে এম এ কাইয়ুম ইমন নির্বাচিত হয়েছেন।

এছাড়া সমাজসেবা বিভাগের সম্পাদক মিনহাজ আরমান লিখন, সিনিয়র সদস্য ইফরান চেীধুরী, জুনিয়র সদস্য হাসান রাব্বি, সাহিত্য বিভাগ সানি হাসনাইন প্রান্তিক, সিনিয়র সদস্য মুত্তাকিম চেীধুরী সিফাত, জুনিয়র সদস্য মুহাম্মদ ইফরাইন, সাংস্কৃতি বিভাগ সম্পাদিকা সামিয়া আরশ ইরা, সিনিয়র সদস্য শাওন দ্ত্ত, জুনিয়র সদস্য রওনক সাজিন, আন্ত:ক্রীড়া ও মিলনায়তন বিভাগ সম্পাদক মুঈদ সাকিব,সহ-সম্পাদিকা ফারাহ নানজিবা ইয়াকা , সিনিয়র সদস্য সাদ বিন মেহের ও জুনিয়র সদস্য আনিকা তাসনিম খান, বহি:ক্রীড়া ও বার্ষিক ক্রীড়া বিভাগ সম্পাদক নাহিদ শিকদার সিনিয়র সদস্য আরফাত আহমেদ শিহাব, জুনিয়র সদস্য তনয় সরকার বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

এর আগে, ১৯৭০ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত সংসদ নির্বাচনে ভিপি হিসেবে জয়ী হয়েছিলেন বোরহান উদ্দিন।

১৯৭০ সাল থেকে এ ভবনটিই ছিল চমেকসুর সংসদ ভবন। তবে ২০১৩ সালের ২৯ আগস্ট কলেজের নতুন একটি একাডেমিক ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে এ ভবনের পাশে 'চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্র সংসদ'-এর প্রধান কার্যালয় নির্মাণ করা হয়। বর্তমানে নতুন এ ভবনেই চলছে ছাত্র সংসদের সাংগঠনিক কার্যক্রম।

এর আগে.তৎকালীন  প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১৯৫৭ সালের ২০ সেপ্টেম্বর চমেকের উদ্বোধন করেন। সে সময় তার সঙ্গে তৎকালীন প্রাদেশিক মন্ত্রী শেখ মুজিবুর রহমানও উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এমআই/এসসি

 

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়