Cvoice24.com


বিশ্বের আধুনিক অস্ত্র ‘অরলিকন রাডার কন্ট্রোল্ড গান' যুক্ত হলো সেনাবাহিনীতে

প্রকাশিত: ০৯:৩৯, ১৩ অক্টোবর ২০১৯
বিশ্বের আধুনিক অস্ত্র ‘অরলিকন রাডার কন্ট্রোল্ড গান' যুক্ত হলো সেনাবাহিনীতে

ছবি: সিভয়েস

বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারায় অস্ত্র ভাণ্ডারে যুক্ত হল বিশ্বের অত্যাধুনিক অস্ত্র ‘অরলিকন রাডার কন্ট্রোল্ড গান। আর এই অস্ত্রের মাধ্যমে আরো একধাপ এগিয়ে গেল বাংলাদেশ সেনাবাহিনী।  

রোববার দুপুরে কক্সবাজারের ইনানীর নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে ফায়ারিং এর মাধ্যমে অস্ত্রের প্রদর্শন ও পরীক্ষা করা হয়।
সেনাবাহিনীর প্রধান নব সংযোজিত অস্ত্রের নিপুণতা এবং কার্যকারিতা প্রত্যক্ষ করে সন্তোষ প্রকাশ করেন। 

পরীক্ষামূলক ফায়ারিং অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের  জবাবে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন,  প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মিশন ২০৩০ বাস্তবায়নে সেনাবাহিনীর আধুনিকায়ন চলমান রয়েছে। তারই অংশ হিসেবে বিশ্বের অত্যন্ত আধুনিক এয়ার ডিফেন্স গান সিস্টেম যুক্ত হল সেনাবাহিনীর অস্ত্র ভাণ্ডারে।

এসময় রোহিঙ্গা ক্যাম্পে কাঁটা তারের বেড়া দেওয়ার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, কাঁটা তারের বেড়া দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। সুতরাং দ্রুত সময়ের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পের চারদিকে কাঁটাতারের বেড়ার কাজ শুরু করা হবে। তবে এ নিয়ে নির্র্দিষ্ট সময় বলা যাচ্ছে না।

বাংলাদেশে সেনাবাহিনীর যুদ্ধ সরঞ্চামাদির তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় আকাশ প্রতিরক্ষার অংশ হিসেবে বিমান বিধ্বংসী অস্ত্র সংযোজন ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা আরো এক ধাপ এগিয়ে গেল।

সিভয়েস/আই

ওমর ফারুক হিরু

সর্বশেষ

পাঠকপ্রিয়