Cvoice24.com


ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় চুয়েট ছাত্রলীগ

প্রকাশিত: ১৫:২৫, ১২ অক্টোবর ২০১৯
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতায় চুয়েট ছাত্রলীগ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া ১০ হাজার ৯৭২ জন শিক্ষার্থীকে হেল্পডেস্ক বসিয়ে সহযোগিতা করেছে চুয়েট ছাত্রলীগ। 

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সার্বিক বিষয়ে সহায়তার জন্য নগরের আটটি স্থানে হেল্পডেস্ক স্থাপন করে চুয়েট ছাত্রলীগ। কদমতলী রেল স্টেশন, এ কে খান, গরীবুল্লাহ শাহ মাজার(দামপাড়া), জিইসি মোড়, অক্সিজেন মোড়, বহদ্দারহাট, কাপ্তাই রাস্তার মাথা ও কুয়াইশ রাস্তার মাথায় অস্থায়ী হেল্প ডেস্ক থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাহায্য করেন চুয়েট ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা। হেল্প ডেস্কে অবস্থান নেওয়া স্বেচ্ছাসেবক গণ চট্টগ্রাম শহর হতে ক্যাম্পাসে আসার পথ ও যানবাহনের নির্দেশনা সহ নানা প্রকার সহযোগিতা করেন। 

এছাড়া যে সব পরীক্ষার্থীরা পরীক্ষার আগের দিন অর্থাৎ ১১ অক্টোবর ক্যাম্পাসে উপস্থিত হয়েছিলেন তাদের জন্য ক্যাম্পাসের ছয়টি আবাসিক হলে আবাসনের ব্যবস্থা করা হয়।

আবাসিক হলে অবস্থানকারী ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় প্রতিটি হলে ছাত্রলীগের দশ জনের স্বেচ্ছাসেবক টিম উপস্থিত ছিলো। ভর্তি পরীক্ষার দিন ক্যাম্পাসের সামনের পাহাড়তলী,ক্যাম্পাসের গেইট এবং ক্যাম্পাসের গোলচত্বরে ভর্তি পরীক্ষার্থীদের যেকোনো দিক-নির্দেশনা প্রদানের জন্য ক্যাম্পাসের ভেতরে আরো একটি হেল্প-ডেস্ক থেকে ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিম সার্বিক সহযোগিতা প্রদান করে।

এছাড়া চুয়েট গেইটে যেনো কোনো ধরণের জ্যাম না হয় সেজন্য ট্রাফিক পুলিশের সাথে ছাত্রলীগের বিশ জন স্বেচ্ছাসেবক সার্বক্ষণিক সহযোগিতায় ছিলেন। হেল্প ডেস্ক থেকে শিক্ষার্থীদের তিন হাজার বোতল পানি ও পাঁচ হাজার কলম বিতরণ করা হয়। এছাড়া যেকোনে মুহুর্তে কেউ অসুস্থ হয়ে গেলে সার্বক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারদের নিয়ে চুয়েট ছাত্রলীগ একটি মেডিকেল হেল্প ট্রিটমেন্টের ব্যবস্থা করে।

চুয়েট ছাত্রলীগের  সভাপতি সৈয়দ ইমাম বাকের বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যেনো কোনো ধরণের সমস্যা না হয় সে জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে সর্বাত্মক সহযোগিতা করেছে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী। সবার সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণে এতো সুন্দর ভাবে ভর্তি পরীক্ষাটি সম্পন্ন করা সম্ভব হয়েছে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়