Cvoice24.com


দুর্নীতি কি কেবল জুয়া আর ক্যাসিনো : মেনন

প্রকাশিত: ১৬:৪৪, ১১ অক্টোবর ২০১৯
দুর্নীতি কি কেবল জুয়া আর ক্যাসিনো : মেনন

ছবি : আকমাল হোসেন

দুর্নীতিবিরোধী অভিযান শুরু পর তার গায়ে কালিমা লেপনের চেষ্টা হয়েছে মন্তব্য করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আজ দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। দুর্নীতি কি কেবল জুয়া আর ক্যাসিনো ?

শুক্রবার (১১ অক্টোবর) চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লায় জে এম সেন হলে ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলার ১৩তম সম্মেলন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেনন বলেন, আমাদের সংবিধানে জুয়া নিষিদ্ধ, গণিকাবৃত্তি নিষিদ্ধ, ঘোড়দৌড় নিষিদ্ধ। কিন্তু প্রশাসনের নাকের ডগায়, মতিঝিল থানার ২০০ গজের মধ্যে সমস্ত ক্লাবগুলো আর সেখানে হাজার হাজার কোটি টাকার ক্যাসিনো চলেছে। আর ওই ক্যাসিনো তুলতে গিয়ে আমাদের গায়ে কালির ছিটা দেওয়া যায় কি না তারও চেষ্টা চলেছে।’

মেনন বলেন, আমরা বলতে চাই, এই অভিযান কেবলমাত্র এখানেই থামলে চলবে না। বড় বড় প্রকল্পে যারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে, যারা বিদেশে হাজার কোটি টাকা পাচার করেছে, গত ১০-১১ বছরে ৯ লক্ষ হাজার কোটি টাকা পাচার হয়েছে যা দিয়ে দুটি বাজেট হতে পারত এই বাংলাদেশের, সেই টাকা ফিরিয়ে আনতে হবে। যারা মালয়েশিয়ার সেকেন্ড হোমে বৌ-বাচ্চা পাঠিয়ে দিয়েছে, তাদের নামগুলো সামনে আনেন না কেন, দেখবেন সংসদের অনেকের চেহারা বেরিয়ে আসবে। প্রধানমন্ত্রী বলেছেন, উঁইপোকারা বড় বড় প্রকল্প খেয়ে ফেলছে। আপনার চারপাশে বড় বড় উঁইপোকা আছে, তাদের দিকে তাকিয়ে দেখুন।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবু হানিফের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, যুব মৈত্রীর সভাপতি কায়সার আলম, ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক এস এম আলাউদ্দিন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সঞ্চালনা করেন ওয়ার্কাস পার্টির চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ চৌহান প্রমুখ।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়